fbpx

Daily Sylheter Somoy

সেপ্টেম্বর ২৭, ২০২০

এমসি কলেজে গণধর্ষণের প্রতিবাদ ও নিন্দার ঝড়

এমসি কলেজে গণধর্ষণের প্রতিবাদ ও নিন্দার ঝড়

নিজস্ব প্রতিবেদক:-
এমসি কলেজ ছাত্রাবাসে তরুনীকে গণধর্ষনকারী ৬ ছাত্রলীগ নেতাকে গ্রেফতার ও শাস্তির দাবীতে সিলেটে মিছিল ও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বিভিন্ন সংগঠন।
জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবি সিলেট আওয়ামী লীগের : সিলেট এমসি কলেজের ছাত্রাবাসে এক গৃহবধূ (১৯) ধর্ষণের ঘটনায় জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবি জানালেন সিলেট আওয়ামী লীগের নেতারা।
আওয়ামী লীগের নেতৃবৃন্দ বলেন, অপরাধী যে দলেরই হোক, অপরাধ করলে শাস্তি অবশ্যই পেতে হবে। একজন গৃহবধূকে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠের ছাত্রাবাসে ধর্ষণ করে তারা কলেজকে কলুষিত করেছে। যার কারণে তাদের কোন ছাড় নেই। ইতোমধ্যে আমরা পুলিশকে বলে দিয়েছি অপরাধীদের গ্রেফতার করার জন্য। সেই সাথে এই ঘটনা যারা ঘটিয়েছে তাদের গডফাদারের বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে। দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ আমাদের সাথে এ বিষয়ে কথা বলেছেন আমরা তাদের সার্বিক বিষয় বলেছি।
এমসি কলেজের প্রাক্তন কৃতী শিক্ষার্থী ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেন, আমাদের দাবি একটাই আসামিদের গ্রেফতার করা হোক। এ ঘটনায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে কেউ কোনো তদবির করলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হোক। সিলেটের এমসি কলেজের যে ঐতিহ্য পৃথিবী জুড়ে রয়েছে তা আজ ধ্বংসের পথে। এটা কোনোভাবে কাম্য নয়। এছাড়া এমন অপরাধীদের যারা আশ্রয়-প্রশ্রয় দিয়ে যাচ্ছেন তাদের সম্পর্কেও খোঁজ নেয়া হচ্ছে। তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে আমরা দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দকে অবগত করবো।
এক প্রশ্নের জবাবে বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেন, ধর্ষণকরীদের কোনো পরিচয় নেই। তাদের পরিচয় শুধু- তারা অপরাধী। এই লজ্জাজনক ঘটনায় আমরা অপরাধীদের শাস্তির দাবি জানাচ্ছি। ইতোমধ্যে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে এ বিষয়ে কথাও হয়েছে।
সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বলেন, কেউ অপরাধ করলে তাকে অবশ্যই শাস্তি পেতে হবে। ইতোমধ্যে আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বলে দিয়েছি- অপরাধী যারাই হউক তাদের আইনের আওতায় নিয়ে আসার জন্য। এমসি কলেজের ছাত্রবাসে ধর্ষণের ঘটনা খুবই জঘন্য এবং নিন্দনীয়। আমরা অপরাধীদের শাস্তি চাই। এই ঘটনায় কেউ যাতে পার না পায় সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীকে অনুরোধ জানিয়েছি। সেই সাথে এই ন্যাক্কারজনক ঘটনার সাথে যারা জড়িত তাদের দ্রুত গ্রেফতারের দাবি জানাচ্ছি।
সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন জানান, ছাত্রাবাসের ঘটনাটি সত্যি লজ্জাজনক। এই ঘটনায় তীব্র নিন্দা জানানোর পাশাপাশি তিনি জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানান।
সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সাধরণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ বলেন, এমসি কলেজের ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় আমাদেরকে মারাত্মক ক্ষতির মুখে ফেলেছে। এই ঘটনায় যারা জড়িত তাদেরকে আইনের আওতায় নিয়ে এসে দ্রুত শাস্তি নিশ্চিত করতে হবে। সেই সাথে এই ঘটনায় কেউ যাতে হয়রানির শিকার না হয় সেবিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে সজাগ থাকার পরামর্শ দেন তিনি।
ধর্ষকের ফাঁসির দাবি সিলেট মহানগর যুবলীগের : সিলেটের এতিহ্যবাহী বিদ্যাপীঠ এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণের তীব্র নিন্দা ও ক্ষোভ এবং ধর্ষকদের ফাঁসির দাবি জানিয়েছেন সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, সাধারণ সম্পাদক মুশফিক জায়গীদার।
শনিবার এক বিবৃতিতে সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীদার বলেন, ৩৬০ আউলিয়ার শাহজালাল (রহ.) ও শাহপরান (রহ.) এর স্মৃতি বিজড়িত পূণ্যভূমি সিলেটের এই পবিত্র মাটিকে যারা অপবিত্র করেছে তাদেরকে অতি দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি স্বরূপ ফাঁসি দিতে হবে। অপরাধী যতই শক্তিশালী হোক, তারা যেন আইনের ফাঁক দিয়ে বের হতে না পারে।
আইনের ঊর্ধ্বে কেউ নয়। অপরাধ করলে তাকে শাস্তি পেতেই হবে। নেতৃবৃন্দ এই নরপশুদের অতি দ্রুত গ্রেফতার করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান।
ধর্ষণের ঘটনায় জেলা বিএনপির নিন্দা : সিলেটের ঐতিহ্য ও গর্বের শিক্ষাপ্রতিষ্ঠান এমসি কলেজের ছাত্রাবাসে ছাত্রলীগ কর্মীদের দ্বারা ঘটিত ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির ৯ সদস্য।
গণমাধ্যমে প্রেরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে নেতৃবৃন্দ বলেন, সিলেট একটি শান্তির জনপদ। এই সিলেটকে যারা অপকর্মের মাধ্যমে অশান্ত করতে চায় তারা মানুষ নামের কলঙ্ক। দলীয় পরিচয় নয়, অমানুষ হিসেবেই তাদের পরিচিতি তুলে ধরা হোক এবং তাদের কঠোর থেকে কঠোরতর শাস্তি দেয়া হোক।
আর কোনো মা-বোন যেন সিলেটে নিজেদের অনিরাপদ মনে না করেন সেজন্য ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে প্রশাসনের প্রতি আহ্বান জানান সিলেট জেলা বিএনপির এই ৯ নেতা।
বিবৃতিদাতারা হলেন- সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য আব্দুল কাইয়ূম চৌধুরী, অ্যাড. আশিক উদ্দিন আহমদ, আব্দুল মান্নান, অ্যাড. এমরান আহমদ চৌধুরী, নাজিম উদ্দিন লস্কর, আহমেদুর রহমান চৌধুরী, ইশতিয়াক সিদ্দিকী, অ্যাড. হাসান পটোয়ারী রিপন ও মাহবুবুল হক চৌধুরী।
গণধর্ষণে সিলেটের বিশিষ্ট নাগরিকবৃন্দের নিন্দা : এমসি কলেজে গৃহবধূ গণধর্ষণের ঘটনায় তীব্র ক্ষোভ, নিন্দা ও ধর্ষণকারীদের শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছেন সিলেটের বিশিষ্ট নাগরিক বৃন্দ।
শনিবার (২৬ সেপ্টেম্বর) এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, এমসি কলেজ হোস্টেলে ৬ ছাত্রলীগ নেতা কর্তৃক তরুণী গণধর্ষণের ঘটনা কোনভাবে মেনে যায় না। ঐতিহ্যবাহী ক্যাম্পাসের মতো নিরাপদ স্থানে এই ধরণের ঘটনা গোটা জাতিকে স্তম্ভিত করেছে। এই গণধর্ষণের ঘটনায় সারাদেশের মতো সিলেটবাসী মর্মাহত। তার দায় শাসকদল কোনভাবে এড়াতে পারে না। নেতৃবৃন্দ অবিলম্বে এমসি কলেজ হোস্টেলে তরুণী গণধর্ষণকারী ছাত্রলীগ নেতাদের গ্রেফতার ও শাস্তি নিশ্চিত করার দাবি জানান।
বিবৃতিতে স্বাক্ষর করেন, রাজনীতিবিদ গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় সভাপতি ব্যারিষ্টার মো. আরশ আলী, সিলেট জেলা জাসদ সভাপতি লোকমান আহমদ, সিপিবির সাবেক সভাপতি এডভোকেট বেদানন্দ ভট্টাচার্য, প্রবীন আইনজীবী মুজিবুর ররহমান চৌধুরী, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড: আবুল কাশেম, সাম্যবাদী দলের জেলা সম্পাদক ধীরেণ সিংহ, সিপিবি জেলা সভাপতি হাবিবুল ইসলাম খোকা, গণতন্ত্রী পার্টির ভারপ্রাপ্ত সভাপতি প্রকৌশলী আইয়ুব আলী, বিশিষ্ট আইনজীবী এমাদ উল্ল্যাহ শহিদুল ইসলাম, সুজন সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, বাংলাদেশ জাসদ মহানগর সভাপতি জাকির আহমদ, বাসদ (মার্কসবাদী) আহ্বায়ক উজ্জল রায়, বাসদ সমন্বয়ক আবু জাফর, সিপিবি সাধারন সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন সুমন, জাসদ জেলা ও মহানগর সাধারণ সম্পাদক কে এ কিবরিয়া ও গিয়াস আহমদ, বাংলাদেশ জাসদ মহানগর সাধারণ সম্পাদক নাযাত কবির, গণতন্ত্রী পার্টি জেলা সাধারণ সম্পাদক জুনেদুর রহমান চৌধুরী, মানবাধিকার ডিফেন্ড এর জেলা সদস্য সচিব লক্ষী ক্ষান্ত সিংহ, বাসদ জেলা সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন, বাসদ (মার্কসবাদী) সদস্য এডভোকেট হুমায়ুন রশীদ শোয়েব, বাসদ (মার্কসবাদী) পাঠচক্র ফোরামের সমন্বয়ক সুশান্ত সিনহা সুমন, বাসদ নেতা প্রণব জ্যোতি পাল, যুব ইউনিয়ন সভাপতি খায়রুল হাছান, আইনজীবী রণেন রনি, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মহানগর সভাপতি সঞ্জয় কান্ত দাশ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট আহবায়ক সনজয় শর্মা, ছাত্র ইউনিয়ন জেলা সাধারণ সম্পাদক নাবিল এইচ।
ধর্ষকের শাস্তির দাবি সিলেট মহানগর বিএনপির : সিলেটের এতিহ্যবাহী বিদ্যাপীঠ এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণের ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন সিলেট মহানগর বিএনপির নেতৃবৃন্দ।
শনিবার এক বিবৃতিতে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামীম সিদ্দিকী এই নিন্দা জানান।
এক বিবৃতিতে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন বলেন, ৩৬০ আউলিয়ার শাহজালাল (রহ.) ও শাহপরান (রহ.) এর স্মৃতি বিজড়িত পূণ্যভূমি সিলেটের এই পবিত্র মাটিকে যারা পৈচাশিক ও বর্বরোচিত ন্যাক্কার জনক ঘটনা ঘটিয়ে অপবিত্র করেছে তাদেরকে অতি দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় নিয়ে আসতে হবে।
তিনি বলেন, ঐতিহ্যবাহী এই বিদ্যাপীঠে সরকারি বাহিনীর দ্বারা ব্যাপক ঘৃণ্য অপরাধ সংগঠিত হলেও এখন পর্যন্ত এর কোন সুষ্ঠু বিচার দেশের জনগণ দেখতে পায়নি।
তিনি জানান, সরকার সব সময় সুষ্ঠু বিচারের সাফাই করেন, অথচ তাদের দলের কোন নেতাকর্মীকে সাজা প্রদানে সম্পূর্ণ ব্যর্থ। তিনি অতি দ্রুত এই ঘৃণ্য অপরাধীদেরকে গ্রেফতার করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান।
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ : এমসি কলেজ ছাত্রাবাসে ছাত্রলীগ কয়েকজন কর্মী তরুনীকে গণধর্ষণের প্রতিবাদে সিলেটে মিছিল ও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। শনিবার বেলা ১ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন থেকে সাধারণ ছাত্রদের মিছিল শুরু হয়ে নগরের বন্দরবাজার ঘুরে চৌহাট্টা পয়েন্টে এসে শেষ হয়। পরে সেখানে পথসভা করেন ছাত্ররা।
ছাত্র অধিকার পরিষদ সিলেট বিভাগীয় কমিটির সহ-সমন্বয়ক আব্দুল্লাহ আল সুজনের পরিচালনায় সমাবেশে বক্তরা বলেন, দীর্ঘদিন ধরে এমসি কলেজসহ সারাদেশে ছাত্রলীগ সন্ত্রাসী কার্যক্রম করছে। অতীতে এই সন্ত্রাসীরা এমসি কলেজের ছাত্রাবাস পুড়িয়েছিল। নিজের দলীয় কর্মীদের খুন করেছিল তারা। পুরো সিলেটের ছাত্রলীগের সন্ত্রাসীরা হত্যা, চাঁদাবাজি ও ধর্ষনের সঙ্গে জড়িত। ছাত্রলীগের সন্ত্রাসীরা সিলেট শহীদ মিনার প্রাঙনে ছাত্র অধিকার পরিষদের উপর হামলা চালিয়েছিল। ছাত্রলীগের অপকর্মে সবসময় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ নীরব ভুমিকা পালন করেছে।
বক্তরা আরও বলেন, এই ধর্ষনের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে বিচার করতে হবে। টিলাগড় এলাকায় যেসব গডফাদার এই সন্ত্রাসীদের প্রশ্রয় দেয় তাদেরও বিচার করতে হবে। যেহেতু ধর্ষনকারীরা ছাত্রলীগের সক্রিয় কর্মী তাই তাদের এই ঘটনায় অবশ্যই দায় নিতে হবে।
বক্তরা, এমসি কলেজের অধ্যক্ষ ও শাহপরাণ থানার ওসির পদত্যাগের দাবি জানান।
ছাত্র অধিকার পরিষদ সিলেট বিভাগীয় কমিটির সমন্বয়ক নাজমুস সাকিব বলেন, অতীতে ছাত্রলীগের কোনও অপকর্মেও বিচার না হওয়াতে তারা বারবার অপরাধ করছে। ৭২ ঘন্টার মধ্যে সন্ত্রাসীদের গ্রেপ্তার না করলে ছাত্র অধিকার পরিষদ কঠোর কর্মসূচি দিবে বলে ঘোষনা দেন তিনি।
ঢাকার সরকারি তিতুমীর কলেজ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক সোহেল মৃদা বলেন, ধর্ষণেরকারী যে দলেরই হোক ছাত্র অধিকার পরিষদ এর সর্বোচ্চ বিচার চায়। প্রয়োজনে জনগণকে সঙ্গে ধর্ষণ সহ সকল অন্যায়ের বিচার নিশ্চিত করা হবে।
এসময় উপস্থিত ছিলেন- ছাত্র অধিকার পরিষদ সিলেটের সদস্য এইচ এম আক্তার, ইফতেখার মো. নাবিল চৌধুরী, মো. ফয়সল আহমদ, সামাদ আহমদ, পাপলু আহমদ, নাইম আহমদ, সালমান আহমদ, মাজেদ আহমদ, ইকবাল আহমদ, মারুফ ফারহান, মাসুদ আহমদ, শাহরিয়ার আহমদ শাহরিয়া, ইমরান আহমদ, নুরুল হুদা লস্কর, জাবেদ আহমদ, ইমরান চৌধুরী, মুসা মিয়া প্রমুখ।
সিলেট জেলা বাম গণতান্ত্রিক জোট : এমসি কলেজে হোস্টেলে ৬ ছাত্রলীগ নেতা কর্তৃক তরুণী গণধর্ষণের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা পরিচালনা কমিটি।
শনিবার সিলেট জেলা বাম গণতান্ত্রিক জোট ও বাসদ সমন্বয়ক আবু জাফর, বাসদ (মার্কসবাদী) আহ্বায়ক উজ্জল রায়, সিপিবি সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন সুমন, সিপিবি যুগ্ম সম্পাদক খায়রুল হাছান, বাসদ (মার্কসবাদী) সদস্য এডভোকেট হুমায়ুন রশীদ শোয়েব, বাসদ সদস্য প্রণব জ্যোতি পাল এক যুক্ত বিবৃতিতে বলেন, ছাত্রলীগ কর্তৃক তরুণী গণধর্ষণের গঠনানন্যাক্কারজনক। বিচারহীনতা-বিচারের দীর্ঘসূত্রতা-ভোগবাদী রাজনীতির কারণে সারাদেশের একের পর এক নারী ধর্ষণের যে ঘটনা ঘটছে তারই ধারাবাহিকতায় এমসি কলেজে হোস্টেলে ধর্ষণের ঘটনা।
নেতৃবৃন্দ অবিলম্বে এমসি কলেজে হোস্টেলে তরুণী ধর্ষণকারী ৬ ছাত্রলীগ নেতাসহ অভিযুক্ত সকলকে দ্রুত গ্রেফতার ও শাস্তি নিশ্চিত করার দাবি জানান।
ধর্ষণকারীদের গ্রেফতারের দাবি বাসদের : এমসি কলেজে হোস্টেলে তরুণী গণধর্ষনকারী ৬ ছাত্রলীগ নেতাকে গ্রেফতার ও শাস্তির দাবীতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১২টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আম্বরখানা পয়েন্টে এসে সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাসদ জেলা সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্বে ও জেলা সদস্য প্রণব জ্যোতি পালের সঞ্চালনায় মিছিল ও সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- বাসদ নেতা জুবায়ের আহমদ চৌধুরী সুমন, ছাত্র ফ্রন্টের সাবেক সভাপতি পাপ্পু চন্দ, শ্রমিক ফ্রন্ট নেতা মামুন বেপারি, শফিকুল ইসলাম কাজল, ছাত্র ফ্রন্ট মহানগর আহবায়ক সনজয় শর্মা, দীপঙ্কর শর্মা প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, এমসি কলেজে হোস্টেলে ৬ছাত্রলীগ নেতা কর্তৃক তরুণী ধর্ষণের গঠনা কলঙ্কজনক। যা সিলেটবাসী মর্মাহত করেছে। দীর্ঘদিন থেকে শাসক দলের ছাত্র সংগঠন ক্যাম্পাস, ছাত্রাবাস দখলদারিত্ব করে নিজেদের দুষ্কর্ম চালিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় এই ন্যাক্করজনক গঠনা। তার দায় শাসক দল ও সরকারকে নিতে হবে। বক্তারা অবিলম্বে এমসি কলেজ হোস্টেলে তরুণী ধর্ষণকারী ৬ ছাত্রলীগ নেতা ও অভিযুক্ত সকলকে দ্রুত গ্রেফতার-সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানান।
সমাবেশে বক্তারা, খাগড়াছড়িতে আদিবাসী নারী ও সিলেটের জালালাবাদ থানাধীন ১২বছরের কিশোরীকে ধর্ষণকারীদের গ্রেফতার-বিচার দাবি জানান।
এমসির ছাত্রাবাসে গণধর্ষণের ঘটনায় ড্যাব সিলেটের নিন্দা : সিলেটের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সিলেট জেলার নেতৃবৃন্দ।
শনিবার গণমাধ্যমে পাঠানো ড্যাব সিলেট জেলার সভাপতি অধ্যাপক ডা. নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক ডা. মো শাকিলুর রহমান সাক্ষরিত এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ৩৬০ আউলিয়ার স্মৃতি বিজড়িত পূণ্যভূমি সিলেটের এই পবিত্র মাটিকে যারা ন্যাক্কার জনক ঘটনা ঘটিয়ে অপবিত্র করেছে তাদেরকে অতি দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় নিয়ে আসতে হবে। ঐতিহ্যবাহী এম.সি কলেজের মর্যাদা ভুলন্ঠিত করে নষ্ট রাজনীতির ছত্রছায়ায় সন্ত্রাসীরা একের পর এক ঘৃণ্য ঘটনার জন্ম দিয়ে যাচ্ছে।
নেতৃবৃন্দ বলেন, ঐতিহ্যবাহী এই বিদ্যাপীঠে সরকারি বাহিনীর দ্বারা ব্যাপক ঘৃণ্য অপরাধ সংগঠিত হলেও এখন পর্যন্ত এর কোন সুষ্ঠু বিচার দেশের জনগণ দেখতে পায়নি। সরকার সব সময় সুষ্ঠু বিচারের সাফাই করেন, অথচ তাদের দলের কোন নেতাকর্মীকে সাজা প্রদানে সম্পূর্ণ ব্যর্থ। আমরা অতি দ্রুত এই ঘৃণ্য অপরাধীদেরকে গ্রেফতার করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানাই।
ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন : মসি কলেজের ছাত্রাবাসে ৫-৬জন ছাত্রলীগ পন্থীকর্মীরা স্বামীকে আটকে রেখে স্ত্রীকে গণধর্ষণের প্রতিবাদে মানববন্ধন করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সিলেট এমসি কলেজ শাখা।
শনিবার বিকাল ৩টায় সিলেট কালেক্টরেট মসজিদের সামনে এমসি কলেজ সভাপতি কামরুল ইসলামের সভাপতিত্বে ও সঞ্চালনায় মানববন্ধনে বক্তরা বলেন, ছাত্রলীগ দেশ ও শিক্ষাঙ্গনে জন্য একটি বিষফোঁড়া। ক্ষমতার অপব্যবহার করে ছাত্রলীগ ক্যাম্পাসে খুন, গুম ও ত্রাসের রাজত্ব কায়েম করেছে, এখনই এদের টুটি চেপে ধরতে হবে। আমরা আশ্চর্য হচ্ছি যে তাৎক্ষণিকভাবে ঘটনার খবর পেলেও পুলিশ এখনো তাদের গ্রেফতার করতে পারেনি। স্বামীকে আটক রেখে স্ত্রীকে ধর্ষণ করে ঐতিহ্যবাহী এমসি কলেজ ও ছাত্রাবাসে কলংকিত করেছে তাদেরকে কলেজ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করতে হবে।

Sharing is caring!


সর্বশেষ সংবাদ

গার্মেন্টস পণ্য চুরি সিলেটের সাঈদসহ সাতজন গ্রেপ্তার

গার্মেন্টস পণ্য চুরি সিলেটের সাঈদসহ সাতজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক গার্মেন্টস পণ্য চোর চক্রের মূলহোতা সিলেটি সাঈদসহ সাতজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগের একটি

সুনামগঞ্জে ফসল রক্ষা বাঁধ নিয়ে কমিটির মানববন্ধন

সুনামগঞ্জে ফসল রক্ষা বাঁধ নিয়ে কমিটির মানববন্ধন

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি: সুনামগঞ্জে হাওরের ক্ষতিগ্রস্থ ফসল রক্ষা বাঁধের প্রাক্ষলন সরেজমিন গিয়ে তৈরি করার দাবীতে মানববন্ধন করেছে হাওর বাঁচাও আন্দোলন

দেশে করোনায় ২৬ জনের মৃত্যু শনাক্ত ১৫৫৫ জন

দেশে করোনায় ২৬ জনের মৃত্যু শনাক্ত ১৫৫৫ জন

অনলাইন ডেস্ক গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৬ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ২৫১ জনে।

রাশিয়ায় সরাসরি পণ্য রপ্তানি চাইলেন বাণিজ্যমন্ত্রী

রাশিয়ায় সরাসরি পণ্য রপ্তানি চাইলেন বাণিজ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক প্রতিবন্ধকতা দূর করে রাশিয়ায় সরাসরি পণ্য রপ্তানির ক্ষেত্র প্রস্তুত করতে দেশটির রাষ্ট্রদূতের মাধ্যমে রুশ সরকারের সহযোগিতা চেয়েছেন বাণিজ্যমন্ত্রী

সুনামগঞ্জে দূবৃত্তের হাতে ব্যবসায়ী খুন

সুনামগঞ্জে দূবৃত্তের হাতে ব্যবসায়ী খুন

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি: সুনামগঞ্জে দূবৃত্তের হাতে এক ব্যবসায়ী খুন হয়েছে বলে খবর পাওয়া গেছে। মৃত ব্যবসায়ীর নাম- আখলাক মিয়া (৩৫)।

সুনামগঞ্জে শিশুকন্যাকে ধর্ষন চেষ্টা মামলায় বৃদ্ধ কারাঘারে

সুনামগঞ্জে শিশুকন্যাকে ধর্ষন চেষ্টা মামলায় বৃদ্ধ কারাঘারে

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি: সুনামগঞ্জে ৬ বছরের এক শিশুকন্যাকে ধর্ষনের চেষ্টার অভিযোগে দায়েরকৃত মামলায় এক বৃদ্ধকে কারাঘারে পাঠিয়েছে আদালত। অভিযুক্ত বৃদ্ধের

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে জাতিসংঘে গেলেন আলম খান মুক্তি

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে জাতিসংঘে গেলেন আলম খান মুক্তি

নিজস্ব প্রতিবেদক জাতিসংঘ ৭৬তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে গেছেন ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির

সিলেট ল’ কলেজ ছাত্র ফোরামের আত্মপ্রকাশ

সিলেট ল’ কলেজ ছাত্র ফোরামের আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক সিলেট ল’ কলেজে অধ্যয়নরত ছাত্রছাত্রীদের দাবি-দাওয়া আদায়সহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে কাজ করা লক্ষ্যে কলেজের একঝাঁক মেধাবী ছাত্রছাত্রীদের উদ্যোগে