fbpx

Daily Sylheter Somoy

সেপ্টেম্বর ২২, ২০২০

সিলেট বিভাগের গুরুত্বপূর্ণ সংবাদ জানুন : আজ যা বলেন নিজাম উদ্দিন (বিস্তারিত ভিডিও)

সিলেট বিভাগের গুরুত্বপূর্ণ সংবাদ জানুন :  আজ যা বলেন নিজাম উদ্দিন (বিস্তারিত ভিডিও)

সু-প্রিয় দর্শক আপনাদের সবাইকে সিলেটের সময় মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠান দৈনিক সিলেটের সময় ও সিলেটের হালচালের পক্ষথেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন যানাচ্ছি আমি ফায়িজা এনাম জ্যোতি।
সিলেটে বিভাগের সকল জেলার সবধরনের সংবাদ আপনাদের কাছে পৌছে দিতে আমাদের নিয়মিত আয়োজন ‘টাইমস অব সিলেট’র পক্ষথেকে আপনাদের স্বাগত জানাচ্ছি। আজ ২২ সেপ্টেম্বর, ৭ আশি^ন, ৪ সফর রোজ মঙ্গলবার।

প্রথমেই নির্বাচনের সংবাদ
মেয়াদ উত্তীর্ণ জেলা, উপজেলা ও ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে আওয়ামী লীগ। গত সোমবার বিকেল ৪টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এসব প্রার্থী চূড়ান্ত করা হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সিলেট বিভাগের চূড়ান্ত প্রার্থীদের নামের তালিকা
মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান। উপজেলাগুলোর মধ্যে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় মো. ইকবাল আল আজাদ। ইউনিয়ন পর্যায়ে আওয়ামীলীগের চূড়ান্ত প্রার্থী করা হয়েছে যাদের তারা হলেন গোলাপগঞ্জ উপজেলার লক্ষীপাশা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী মাহমুদ আহমদ, ওসমানীনগরের সাদিপুর ইউনিয়নে মো.কবির উদ্দিন আহমদ। মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ভুনবীর ইউনিয়নে মো.আব্দুর রশীদ, মির্জাপুরে অপূর্ব চন্দ্র দেবকে চূড়ান্ত করা হয়েছে । হবিগঞ্জে মাধবপুর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী বাবুল হোসেন খান।

ভিপি নূরের উপর মামলা-হামলার প্রতিবাদে নগরে বিক্ষোভ
ডাকসুর সাবেক ভিপি নুরুর হক নূরসহ ৬ জনের বিরুদ্ধে মামলা ও হামলার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। মঙ্গলবার নগরের বন্দরবাজার থেকে মিছিলটি শুরু হয়ে জিন্দাবাজার পয়েন্টে গিয়ে শেষ হয়। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ সিলেট বিভাগীয় সমন্বয়ক নাজমুস সাকিবের সভাপতিত্বে ও বিভাগীয় সহ-সমন্বয়ক আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় সমাবেশটি অনুষ্ঠিত হয়।

কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের নতুন কমিটি গঠন
আমাদের কোম্পানীগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন
সিলেটের কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের নতুন কমিটি গঠন করা হয়েছে। গত সোমবার ক্লাব সদস্যদের সর্বসম্মতিক্রমে দৈনিক মানবজমিনের উপজেলা প্রতিনিধি মো. শাব্বির আহমেদকে সভাপতি ও দৈনিক সিলেটের ডাক এর প্রতিনিধি মো. আবিদুর রহমানকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।
কমিটির দায়িত্বপ্রাপ্ত অন্যরা হলেন- সিনিয়র সহ সভাপতি আব্দুল আলীম (সবুজ সিলেট), সহ সভাপতি মঈন উদ্দিন মিলন (দৈনিক বিজয়ের কন্ঠ), যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুল হক (দৈনিক উত্তরপূর্ব), কোষাধ্যক্ষ সোহেল রানা (সিলেট বাণী), অফিস সম্পাদক আনোয়ার সুমন (ফটো সাংবাদিক), ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক আলী হোসেন (একাত্তরের কথা), শিক্ষা ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল নোমান (শুভ প্রতিদিন), পাঠাগার সম্পাদক আকবর রেদওয়ান মনা (শ্যামল সিলেট), কার্যকরি সদস্য শফিক আহমদ কালাম, আব্দুল জলিল (দৈনিক জালালাবাদ), ফখর উদ্দিন (ফটো সাংবাদিক), নুরুল মুত্তাকিন ও শাহিন আলম। সাধারণ সদস্যরা হলেন- রুহুল আমীন বাবুল, সেলিম খন্দকার, রাসেল আহমদ, আল জাবের, আব্দুল হামিদ, লবীব আহমদ, ফারুক আহমদ (সিলেটের হালচাল ও সিলেটের সময়), তুহিন বক্স, শিব্বির আহমদ ও কামরান উদ্দিন রায়হান।

একবছর পর কানাইঘাট হাসপাতাল ব্যবস্থা কমিটির সভা
অর্থ আত্মসাতের অভিযোগে ৫ সদস্যের তদন্ত কমিটি
কানাইঘাট প্রতিনিধি প্রতিনিধি জানিয়েছেন
দীর্ঘ ১৩ মাস পর কানাইঘাট উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা গত সোমবার বিকেল ২টায় স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে অনুষ্ঠিত হয়। কানাইঘাট স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন খাতের টাকা, ভূয়া বিল-ভাউচার দিয়ে উত্তোলনের ঘটনায় সম্প্রতি বেশ কয়েকজন বাদী হয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খানের বরাবরে লিখিত অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি খতিয়ে দেখার জন্য ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কুলাউড়া বিদ্যুত সরবরাহ কেন্দ্রের ফের লক্ষাধিক টাকার মালামাল চুরি
আমাদের কুলাউড়া প্রতিনিধি জানান
কুলাউড়া জেলার বিদ্যুত বিক্রয় ও বিতরণ কেন্দ্রের নিয়ন্ত্রণ কক্ষের সংরক্ষিত এলাকা থেকে আবারো রাতের আধারে ট্রান্সফরমার খুলে লক্ষাধিক টাকার তামার তার চুরির ঘটনার খবর পাওয়া গেছে। গত শুক্রবার দিবাগত রাতে ঘটনাটি ঘটে। বিদ্যুত বিভাগের পক্ষ থেকে ৫ জনকে আসামী করে গত রোববার রাতে কুলাউড়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। সংরক্ষিত এলাকায় প্রহরী, নিয়ন্ত্রণ কক্ষে কন্ট্রোল ম্যান (এসবিএ) ও সিসি ক্যামেরা থাকা সত্ত্বে বার বার চুরির ঘটনায় জনমনে প্রশ্ন দেখা দিয়েছে কর্তৃপক্ষের দায়িত্ব নিয়ে।

এদিকে সিলেট জেলার শ্রেষ্ঠ সার্কেল নজরুল ইসলাম ও শ্রেষ্ট ওসি আব্দুল আহাদ নির্বাচিত হয়েছে:
সকল ক্যাটাগরিতে সিলেট জেলায় শ্রেষ্ট সার্কেল নির্বাচিত হয়েছেন গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ নজরুল ইসলাম পিপিএম। অপর দিকে সিলেট জেলায় সকল ক্যাটাগরিতে শ্রেষ্ট অফিসার ইনচার্জ নির্বাচিত হয়েছেন গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ।
গত রবিবার সিলেটর পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন (পিপিএম)এর সভাপতিত্বে মাসিক কল্যাণ সভায় জুলাই ২০২০ ইং ও আগস্ট ২০২০ ইং মাসে সিলেট জেলার শ্রেষ্ঠ সার্কেল হিসেবে তাদের মনোনীত করা হয়।
এসময় সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন (পিপিএম) তাদের অভিনন্দন জানিয়ে বলেন, নিরলসভাবে কাজ করছে জেলা পুলিশের সদস্যরা। জনগণের সমস্যা সমাধান ও সহযোগিতায় সবসময় জনগণের পাশে আছে জেলা পুলিশ।

আটকেপড়া নৌযান ছেড়ে দেয়ার দাবীতে কানাইঘাট থানায় নৌযান চালক-শ্রমিকদের অবস্থান ধর্মঘট
আমাদের কানাইঘাট প্রতিনিধি জানিয়েছেন
সিলেটের কানাইঘাট থানায় দিনভর অবস্থান করে কয়েক’শ নৌযান চালক ও শ্রমিকরা বিক্ষোভ প্রদর্শন করেছেন। আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে মিছিল সহকারে প্রায় দেড় মাস থেকে লোভাছড়া পাথর কোয়ারীতে আটকা পড়া প্রায় ৫ শতাধিক পাথর বোঝাই বলগেট ও স্টীল নৌকার চালক ও শ্রমিকরা থানার ভিতরে মূল ফটকে বৃষ্টির মধ্যেও অবস্থান করে বিক্ষোভ করেন তারা।
দেড় মাস থেকে তাদের পাথর বোঝাই বাহনগুলো আটক করে রাখা হয়েছে, কিন্তু কেউ তাদের খোঁজ-খবর নিচ্ছেন না। প্রশাসনের ধারে ধারে তারা ঘোরছেন, কোন প্রতিকার পাচ্ছেন না। এমতাবস্থায় তারা সকল শ্রমিক সংগঠন, মানবাধিকার সংগঠন, সিলেটের প্রশাসন তথা শ্রমিক মেহনতি মানুষের আশ্রয়স্থল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তারা আকুল আহ্বান জানিয়েছেন, দরিদ্র নৌযান চালক ও শ্রমিকদের অসহায়ত্বের কথা বিবেচনা করে দ্রুত যেন তাদের নৌকাগুলো নিয়ে যাওয়ার সুযোগ করে দেয়া হয়।
এ ব্যাপারে থানার ওসি শামসুদ্দোহা পিপিএম জানান, তাদের দাবী-দাওয়ার বিষয়টি সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাবেন বলে আশ^স্থ করেন।

এবার কমলগঞ্জে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাবে ৩১ হাজার শিশু
আমাদের কমলগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন
মৌলভীবাজারের কমলগঞ্জে আগামী ৪-১৫ অক্টোবর পর্যন্ত পক্ষকাল ব্যাপী জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনে ৩১ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন “এ” ক্যাপসুল।
উপজেলার ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ২১৬টি কেন্দ্রের মাধ্যমে এ ক্যাম্পেইন বাস্তবায়ন করা হবে। আজ দুপুর ১টায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসের আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে এডভোকেসি ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়। জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন-২০২০ উপলক্ষ্যে এডভোকেসি ও কর্মপরিকল্পনা সভায় সভাপতিত্ব করেন, কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাহবুবুল আলম ভূইয়া। মেডিকেল টেকনোলসিষ্ট আশরাফুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান।

এবার করোনা সংবাদ
সিলেটে করোনাক্রান্তের সংখ্যা বাড়লেও ধীরে ধীরে কমছে মৃত্যুর সংখ্যা। গত ৪ দিন মৃত্যুহীন সিলেট। গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪৭। এর মধ্যে সিলেট জেলার ৩৮, সুনামগঞ্জের ৩ ও হবিগঞ্জের ৬ জন। বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয়ের প্রতিদিনের বুলেটিনের মাধ্যমে জানা যায়, মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ১২৩৭৯ জন। এর মধ্যে সিলেট জেলায় ৬৬৮৬, সুনামগঞ্জে ২৩০২, হবিগঞ্জে ১৭২৩ ও মৌলভীবাজার জেলায় ১৬৬৮ জন। সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ ভর্তি আছেন ৯২ জন। এর মধ্যে সিলেটে ৬৬, সুনামগঞ্জে ৮, হবিগঞ্জে ৯ ও মৌলভীবাজারে ৯ জন। এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৪৬ জন। এর মধ্যে সিলেটে ১৫, সুনামগঞ্জে ২৮ ও মৌলভীবাজারে ৩ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯৯৭৬ জন। এর মধ্যে সিলেটে ৫১৬৮, সুনামগঞ্জে ২০৩৫, হবিগঞ্জে ১২৬৯ ও মৌলভীবাজারে ১৫০৪ জন।
উল্লেখ্য- গত চারদিন অর্থাৎ ১৮, ১৯, ২০ ও ২১ সেপ্টেম্বর সিলেট বিভাগে করোনায় মারা যাননি কেউ। সর্বশেষ ১৭ সেপ্টেম্বর মারা গেছেন দুইজন। এর মধ্যে সিলেট জেলার একজন ও অপরজন হবিগঞ্জ জেলার। এই দুজনকে নিয়ে সিলেট বিভাগে মোট মৃতের সংখ্যা ২১১ জন।

সুনামগঞ্জে তাহিরপুরে কয়লা ও বালু আটক
আমাদের সুনামগঞ্জ প্রতিনিধি জানান
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্ত এলাকা থেকে বিজিবির অভিযানে চোরাই পথে আসা ভারতীয় কয়লা ও বালু আটক করা হয়েছে।
গত সোমবার রাতে টেকেরঘাট বিওপির টহল দল সীমান্ত পিলার ১১৯৮/৭-এস এর নিকট, শ্রীপুর(উ.) ইউনিয়নের বড়ছড়া নামক স্থান হতে ৯শ কেজি ভারতীয় কয়লা আটক করে একই সময়ে বালিয়াঘাটা বিওপির টহল দল সীমান্ত পিলার ১১৯৭/৫-এস এর নিকট, পাটলাই নদী থেকে ৮শ ঘনফুট ভারতীয় বালু আটক করে।

সিলেটসহ সারাদেশে আরো তিন দিন বৃষ্টি থাকবে
বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ এবং মৌসুমি বায়ুর প্রভাবে সিলেটসহ সারাদেশে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টিপাতের এই প্রবণতা আগামী তিন দিন অব্যাহত থাকতে পারে।
আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সিলেট, রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।
সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। সারাদেশে দিনের তাপমাত্রা হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টায় সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

এদিকে সিলেটের বাজারে দেখা দিয়েছে পেট্রাল সংকট।এই সংকট উত্তরনে কঠোর সিদ্ধান্তে পৌছেছে সিলেটের সংশ্লিষ্ট তিনটি সংগঠন বিএসটিআই এর মান অনুযায়ী উৎপাদিত নয়, এমন অযুহাত দেখিয়ে সিলেট গ্যাস ফিল্ডস থেকে পেট্রাল ক্রয় গত ১ সেপ্টেম্বর থেকে বন্ধ রেখেছে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন। ফলে বাজারে পেট্রোলের চরম সংকট দেখা দিয়েছে। বিপিসির এমন সিদ্ধান্তের প্রতিবাদে মঙ্গলবার যৌথ সভা করেছে বাংলাদেশ ট্যাংকলরী ওনার্স এসোসিয়েশন সিলেট বিভাগ, বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটরস এন্ড পেট্রোলপাম্প ওনার্স এসোসিয়েশন সিলেট বিভাগ এবং ট্যংকলরী শ্রমিক ইউনিয়ন সিলেট বিভাগ। যৌথ সভা থেকে নেতৃবৃন্দ হুশিয়ারী উচ্চারণ করে বলেছেন, অতি সত্তর পূর্বের ন্যায় সিলেট গ্যাস ফিল্ডস থেকে পেট্রোল সরবরাহ না করলে কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে ওনার্স এসোসিয়েশন। বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটরস এন্ড পেট্রোলপাম্প ওনার্স এসোসিয়েশন সিলেটের বিভাগীয় সভাপতি আলহাজ¦ মোঃ মোস্তফা কামালের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ চেীধুরীর পরিচালনায় কুশিয়ারা কনভেনশন হলে আয়োজিত সভায় নেতৃবৃন্দ বলেন, রহস্যজনক কারনে এক অদৃশ্য শক্তির ইশারায় বিপিসি সিলেট গ্যাস ফিল্ডস লিঃ থেকে পেট্রোল ক্রয় বন্ধ রেখেছে। অথচ বিগত প্রায় ৩০ বছর যাবত বিপিসি সিলেট গ্যাস ফিল্ডস থেকে ক্রয়কৃত পেট্রোল ও কেরোসিন দিয়ে সারা দেশের চাহিদা পূরণ করে আসছে।
সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটরস এন্ড পেট্রোলপাম্প ওনার্স এসোসিয়েশন সিলেটের বিভাগীয় সহ সভাপতি আবু সুলতান মোহাম্মদ ইদ্রিছ, বাংলাদেশ ট্যাংকলরী ওনার্স এসোসিয়েশন সিলেট বিভাগের সভাপতি হুমায়ুন আহমদ, সহ সভাপতি খান মোহাম্মদ ফরিদ উদ্দিন, কোষাধ্যক্ষ নুরুল ওয়াছে আলতাফী, বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটরস এন্ড পেট্রোলপাম্প ওনার্স এসোসিয়েশন সিলেটের বিভাগীয় যুগ্ন সাধারণ সম্পাদক প্রফেসর মোঃ ফয়জুল ইসলাম, কোষাধ্যক্ষ সিরাজুল হোসেন আহমদ, সাংগঠনিক সম্পাদক আখতার ফারুক লিটন প্রমুখ। এছাড়া যৌথ সভায় তিনটি সংগঠনের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

১০০ কোটি টাকা ব্যয়ে গভীর নলকূপ ও স্যানেটারী ল্যাট্রিন পাচ্ছেন হাওরবাসী
আমাদের জগন্নাথপুর প্রতিনিধি জানিয়েছেন
হাওরাঞ্চলে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল নিরাপদ পানি ও স্বাস্থসম্মত ল্যাট্রিন। নিরাপদ পানির অভাবে মারাত্মক সমস্যায় দিন কাটাতে হচ্ছিল সাধারণ ও কেটে খাওয়া মানুষদের। এই বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করে স্থানীয় সাংসদ পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান তার নির্বাচন এলাকা দক্ষিণ সুনামগঞ্জ ও জগন্নাথপুরের মানুষদের কথা ভেবে ১০০ কোটি টাকার একটি বিশেষ প্রকল্পের মাধ্যমে দুই উপজেলার অবহেলিত ও বঞ্চিত সাধারণ মানুষদের মাঝে গভীর নলকূপ ও স্যানিটারি ল্যাট্রিন বিতরণের ব্যবস্থা করেছেন।
জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের আওতায় এ গভীর নলকুপ ও ল্যাট্রিন বিতরন করা হচ্ছে। যা দেশের ইতিহাসে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে। নলকুপ ও ল্যাট্রিন পেয়ে পরিকল্পনামন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছেন সাধারণ মানুষেরা। মানুষের প্রত্যাশা এই প্রকল্প বাস্তবায়ন সম্পন্ন হয়ে গেলে শত বছরের দুর্ভোগ কমবে।

প্রিয় দর্শক আজকে অতিথি সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ৮নং কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন। এই পর্বটি উপস্থাপনা করছেন সহকর্মী নুরুল ইসলাম।

বিস্তারিত ভিডিও………………

সিলেটে গুরুত্বপূর্ণ সংবাদ জানুন: আজ ২২ সেপ্টেম্বর, ৭ আশি^ন, ৪ সফর রোজ মঙ্গলবার। সংবাদ উপস্থাপন করছেন ফায়িজা এনাম জ্যোতি। আজকে অতিথি সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ৮নং কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন। এই পর্বটি উপস্থাপনা করছেন সহকর্মী নুরুল ইসলাম। ক্যামেরায় : ফুল মিয়া

Gepostet von The Daily Sylheter Somoy am Dienstag, 22. September 2020

Sharing is caring!


সর্বশেষ সংবাদ

বিশ্বনাথে মাদক সম্রাট তবারক’ আলী গ্রেফতার

বিশ্বনাথে মাদক সম্রাট তবারক’ আলী গ্রেফতার

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে কুখ্যাত মাদকের কারবারি, হত্যাসহ একাধিক মাদক মামলার আসামি তবারক আলী ওরফে ‘পলিথিন তবারক’কে গ্রেফতার করেছে

জগন্নাথপুরে আশংকা জনকভাবে বাড়ছে করোনা: নতুন করে আরো ২১ জন আক্রান্ত

জগন্নাথপুরে আশংকা জনকভাবে বাড়ছে করোনা: নতুন করে আরো ২১ জন আক্রান্ত

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি:: সুনামগঞ্জের জগন্নাথপুরে আশংকাজনক ভাবে করোনা প্রতিদিন করোনায় আক্রান্ত হচ্ছে উপজেলার জনসাধারন। গত ৭২ ঘন্টায় নতুন করে ২১

টাইগারদের সিরিজ জয়

টাইগারদের সিরিজ জয়

অনলাইন ডেস্ক সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ ও শামিম হোসেনের ব্যাটিং নৈপুণ্যে সিরিজ জিতল বাংলাদেশ। ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করা বাংলাদেশ, টি-টোয়েন্টি

৬ দিনে ৬০ লাখ মানুষকে টিকা দেওয়ার পরিকল্পনা

৬ দিনে ৬০ লাখ মানুষকে টিকা দেওয়ার পরিকল্পনা

অনলাইন ডেস্ক অনলাইনে নিবন্ধন ছাড়াই গ্রামে বয়স্কদের অগ্রাধিকার দিয়ে করোনাভাইরাসের টিকা দেওয়ার ব্যবস্থা নিচ্ছে সরকার। এ লক্ষ্যে ৬দিনব্যাপী টিকার ক্যাম্পেইন

গোয়াইনঘাটে ১১জনের করোনা পরিক্ষায় সনাক্ত ৫ জন

গোয়াইনঘাটে ১১জনের করোনা পরিক্ষায় সনাক্ত ৫ জন

গোয়াইনঘাট প্রতিনিধি : গেল ২৪ ঘন্টায় সিলেটের গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স করোনা ভাইরাস কোভিড -১৯ নমুনা পরিক্ষা করা হয় ১১জনের।

উপজেলা যুবদল হতে বহিস্কার হলেন শফি খান

উপজেলা যুবদল হতে বহিস্কার হলেন শফি খান

দক্ষিণ সুরমা উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক শফি খানকে বহিস্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খরা ভঙ্গের অভিযোগ এনে তাকে দলের সব ধরনের

মদ খেয়ে বেপরোয়া ড্রাইভিং, গুরুতর আহত অভিনেত্রী

মদ খেয়ে বেপরোয়া ড্রাইভিং, গুরুতর আহত অভিনেত্রী

অনলাইন ডেস্ক সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন তামিল অভিনেত্রী যশিকা আনন্দ। তবে তার এক বন্ধু ঘটনাস্থলেই নিহত হয়েছেন। শনিবার মধ্যরাতে

কান্দাহারে ঘরবাড়ি ছেড়েছে ২২ হাজার পরিবার

কান্দাহারে ঘরবাড়ি ছেড়েছে ২২ হাজার পরিবার

অনলাইন ডেস্ক কান্দাহার প্রদেশে তালেবানের হামলা ও হত্যাযজ্ঞ থেকে বাঁচতে প্রায় ২২ হাজার পরিবার ঘরবাড়ি ছেড়ে পালিয়েছে। রোববার এই তথ্য

shares