fbpx

Daily Sylheter Somoy

সেপ্টেম্বর ২৭, ২০২০

আজকের সকল গুরুত্বপূর্ণ সংবাদ জানুন : যা বলেন মানব কল্যাণ সংস্থার চেয়ারম্যান হিনু (ভিডিও)

আজকের সকল গুরুত্বপূর্ণ সংবাদ জানুন : যা বলেন মানব কল্যাণ সংস্থার চেয়ারম্যান হিনু (ভিডিও)

সু-প্রিয় দর্শক আপনাদের সবাইকে সিলেটের সময় মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠান দৈনিক সিলেটের সময় ও দৈনিক সিলেটের হালচালের পক্ষথেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি আমি সংগীতা নাথ।
সিলেট বিভাগের সকল জেলার সবধরনের সংবাদ আপনাদের কাছে পৌছে দিতে আমাদের নিয়মিত আয়োজন ‘টাইমস অব সিলেট’র পক্ষথেকে আপনাদের স্বাগত জানাচ্ছি। আজ ২৭ সেপ্টেম্বর, ১২ আশি^ন, ৯ সফর, রোজ রবিবার।

এমসি কলেজের ছাত্রাবাসে গৃহবধূ গণধর্ষণের ঘটনায় সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলরদের সঙ্গে নিয়ে এসএমপি কমিশনারের সঙ্গে জরুরি বৈঠক করেছেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। আজ রবিবার দুপুর ১টার দিকে নগরীর শাহজালাল উপশহরস্থ সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে এমসি কলেজের ছাত্রাবাসে গৃহবধূ ধর্ষণে জড়িত সবাইকে আইনের আওতায় নিয়ে এসে কঠোর শাস্তি নিশ্চিত করতে পুলিশের প্রতি আহ্বান জানান মেয়র আরিফুল হক চৌধুরী ও কাউন্সিলরবৃন্দ। এসময় সকল দোষীদের গ্রেফতারে পুলিশ জোর তৎপরতা চালানো এবং ভিকটিমকে আইনি সকল সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি প্রদান করেন সিলেটে মেট্রোপলিটন পুলিশ কমিশনার ও পুলিশের উপস্থিত কর্মকর্তাবৃন্দ। এছাড়াও বৈঠকে সিদ্ধান্ত হয়- সিটি করপোরেশন এলাকার প্রত্যেকটি ওয়ার্ডে বখাটেপনা, ইভটিজিং ও ধর্ষণসহ সকল প্রকার অপরাধ কর্মকাণ্ড প্রতিরোধে এখন থেকে নিয়মিত সিসিক ও পুলিশ যৌথভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে। অভিযানে নেতৃত্ব দেবেন সিসিকের নির্ধারিত ম্যাজিস্ট্রেট। বৈঠকে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, এসএমপি কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম ও সিসিকের পুরুষ-মহিলা কাউন্সিলর এবং সিলেট মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

শেখ হাসিনার জন্মদিনে বৃক্ষরোপন করলো সিলেট মহানগর যুবলীগ
বাংলাাদেশ আওয়ামী লীগের সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বৃক্ষরোপন করেছে সিলেট মহানগর যুবলীগ। আজ দুপুর ১২টায় নগরীর আম্বরখানা কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে এ বৃক্ষরোপন করা হয়। বৃক্ষরোপন উদ্বোধন করেন সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার।
এদিকে প্রধানমন্ত্রী রাষ্টনায়ক শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে ৪ দিনের কর্মসুচীর ৩য় দিনে বৃক্ষরোপন করেছে সিলেট জেলা যুবলীগ। আজ দুপুর ২টায় বিকাল ৩টায় কাজী জালাল উদ্দিন স্কুল মাঠে বৃক্ষরোপন কর্মসুচী পালন করেন নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি,সাধারণ সম্পাদক মো.শামীম আহমদ সহ নেতৃবৃন্দ।

পর্ণোগ্রাফি মামলার আসামি গ্রেফতার
বিয়ানীবাজার থানায় দায়েরকৃত পর্ণোগ্রাফি মামলার আসামিকে সিলেট নগরী থেকে গ্রেফতার করেছে পুলিশ। আজ রোববার বেলা ২টার দিকে নগরীর বন্দরবাজারস্থ মডার্ন হোটেলের সামন থেকে তাকে গ্রেফতার করা হয়।
পুলিশ জানায়, সিলেটের বিয়ানীবাজার থানায় পর্ণোগ্রাফি আইনে গত ২০ সেপ্টেম্বর দায়েরকৃত মামলার (নং ২৩) আসামি ফরহাদ আহমেদ অভি (২৫)-কে রোববার ২টার দিকে নগরীর বন্দরবাজারস্থ মডার্ন হোটেলের সামন থেকে গ্রেফতার করে বিয়ানীবাজার থানা এবং সিলেট জেলা গোয়েন্দা পুলিশ। আটক অভি সিলেটের মোগলাবাজার থানার গঙ্গানগর গ্রামের মৃত নুরুল হকের ছেলে।

এবার এমসি কলেজের ধর্ষণের সংবাদ
আদালতে ঘটনার লোমহর্ষক বর্ণনা দিলেন এমসি কলেজের ছাত্রাবাসে ধর্ষিতা গৃহবধূ।
সিলেট মহানগর হাকিম ৩য় আদালতে জবানববন্দি দিয়েছেন গত শুক্রবার এমসি কলেজের ছাত্রাবাসে ধর্ষণের শিকার গৃহবধূ। এসময় বিচারক ছিলেন বিচারক শারমিন খানম নিলা। আজ রোববার দুপুরে নিজের সঙ্গে ঘটা জঘন্যতম এ বর্বর ঘটনার লোমহর্ষক বর্ণনা দেন নির্যাতিতা ওই গৃহবধূ।
আদালত সূত্র জানায়, রোববার দুপুর ১টার দিকে ওসমানী হাসপাতাল থেকে নির্যাতিতা গৃহবধূকে সিলেট মহানগর হাকিম ৩য় আদালতে নিয়ে আসে পুলিশ। দেড়টার দিকে তিনি আদালতে ওই রাতের ঘটনার ব্যাপারে বিস্তারিত বর্ণনা দেন। আদালতে তার পুরো জবানববন্দি লিপিবদ্ধ করা হয়।
উল্লেখ্য, গত শুক্রবার এমসি কলেজে ঘুরতে আসা এক দম্পতিকে আটক করে জোর করে ছাত্রাবাসে তুলে আনে ছাত্রলীগের নেতাকর্মীরা। এরপর স্বামীকে বেঁধে মারধর করে তার স্ত্রীকে সংঘবদ্ধভাবে ধর্ষণ করে সাইফুরসহ অন্যরা। এ ঘটনায় নির্যাতিতা গৃহবধূর স্বামী শুক্রবার রাতে বাদি হয়ে শাহপরাণ থানায় মামলা করেছেন। মামলায় এজাহারনামীয় আসামি করা হয়েছে ৬ জনকে। সেই সঙ্গে অজ্ঞাতনামা আরও ২/৩ জনকে আসামি করা হয়।
আসামিরা হলো এম. সাইফুর রহমান, শাহ মাহবুবুর রহমান রনি, তারেক আহমদ, অর্জুন লস্কর, রবিউল ইসলাম ও মাহফুজুর রহমান। এরা সবাই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। আসামিদের মধ্যে তারেক ও রবিউল বহিরাগত, বাকিরা এমসি কলেজের ছাত্র।
এদিকে, এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষনের ঘটনায় অন্যতম আসামী ছাত্রলীগ ক্যাডার এম. সাইফুর রহমানের পর পুলিশের হাতে ধরা পড়েছে একই মামলার আসামী ধর্ষক অর্জুন লস্কর। রবিবার ভোর ৬টার দিকে হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার মনতলা নামক এলাকা থেকে তাকে গ্রেফতার করে সিলেট জেলা গোয়েন্দা পুলিশ। এর আগে রবিবার সকালে ছাতক খেয়াঘাট এলাকা থেকে ছাতক থানা পুলিশ গ্রেফতার করে মামলার প্রধান আসামী সাইফুর রহমানকে। সাইফুরের বাড়ি বালাগঞ্জ ও অর্জুনের বাড়ি জকিগঞ্জে।

মাধবপুরে বাস-পিকআপ ভ্যান সংঘর্ষে চালক নিহত
আমাদের হবিগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন
হবিগঞ্জের মাধবপুরে ঢাকা-সিলেট মহাসড়কে রোববার ভোরে পিকআপ ভ্যান ও যাত্রীবাহী বাস মুখোমুখি সংঘর্ষে নুরুল ইসলাম নিলয় নামে এক চালক নিহত হয়েছেন। নিলয় পিকআপভ্যান চালক। এ ঘটনায় আরও একজন গুরুতর আহত হয়েছেন। তাকে পুলিশ উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে ভর্তি করেছে। উপজেলার রিয়াজনগর এলাকায় রোববার ভোর ৬টার দিকে আরএকে স্টার সিরামিক কোম্পানির সামনে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, সকাল ৬টার দিকে স্টার সিরামিক কোম্পানির সামনে দুটি গাড়ি ওভারটেক করতে গেলে ওই মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পিকআপভ্যান চালক নুরুল ইসলাম নিলয় ঘটনাস্থলেই নিহত হন। চালকের সহকারীকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতলে ভর্তি করা হয়েছে। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি তৌফিকুল ইসলাম তৌফিক বলেন, নিহত চালকের লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে এবং আহত ব্যক্তিকে হবিগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

সিলেটসহ দেশের তিন বিমানবন্দর প্রতিবেশিরা ব্যবহার করতে পারবে
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অঞ্চলের জনগণের উন্নয়নের জন্য প্রতিবেশী দেশগুলোর সঙ্গে আরও ভাল সহযোগিতার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেছেন। প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের বৈদেশিক নীতি সবার সঙ্গে বন্ধুত্ব এবং কারো সঙ্গে বৈরীতা নয়। আমরা সবসময় মনে করি, এ অঞ্চলের জনগণের উন্নয়নের জন্য প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সবার আগে অধিকতর সহযোগিতার প্রয়োজন।’
শেখ হাসিনা বলেন, প্রতিবেশী দেশগুলো তাদের সুবিধার্থে বাংলাদেশের চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর বিমানবন্দর ব্যবহার করতে পারে। আজ রবিবার সকালে গণভবনে ভারতের বিদায়ী হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশ সৌজন্য সাক্ষাৎ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব বলেন। বৈঠকের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

জগন্নাথপুরে নিত্য প্রয়োজনীয় পন্যে লাগামহীন দাম দিশেহারা সাধারণ মানুষ!
জগন্নাথপুর অফিস থেকে আহমেদ হোসাইন ছানু ও আমিনুর রহমান জিলু জানান
সুনামগঞ্জের প্রবাসী অধুষ্যিত জগন্নাথপুরে দিন দিন বেড়েই চলছে নিত্য প্রয়োজনীয় পন্যের দাম । সরেজমিনে পৌর এলাকার বিভিন্ন হাট বাজারে গিয়ে দেখা যায় সিদ্ধ চাউল ৫৫-৬০ টাকা কেজি, আতব ৩৭-৪৫ টাকা পর্যন্ত ,পেয়াজ ৭০-৮০ টাকা কেজি, আলু ৩৫-৪০ টাকা কেজি, শসা ৬০-৭০ টাকা কেজি, লাউ ৮০-১০০ টাকা প্রতিটি, টমেটো ১০০ টাকা, শিম ১৬০-১৮০ টাকা এবং কাচামরিচ ২০০টাকা কেজি পর্যন্ত দরে বিক্রি হচ্ছে। এবং মাছ বাজারেও একিই অবস্থা । অনেকেই মাছ কিনতে না পেরে ফিরছেন খালি হাতে, আবার অনেকে মাছের বদলে শাক-সবজি, ডাল কিনছেন। অন্যদিকে ব্রয়লার মোরগের দাম কম থাকায় বাধ্য হয়ে এটিই বেচে নিয়েছেন সাধারণ ক্রেতারা। বাজারে আসা কয়েকজন ক্রেতার সাথে আলাপকালে রুসেল নামে এক ক্রেতা বলেন- নুন আনতেই আমার পান্তা ফুরায় তার মধ্যে যদি তরি তরকারীর এতো দাম হয়, তাহলে আমরা কি খেয়ে বাঁচবো । নিরুপায় হয়ে ১.৪ কেজি ওজনের একটি ব্রয়লার মোরগ ১৮০ টাকা ও এক কেজি আলু ৩৫ টাকায় কিনে বাড়ী ফিরে যাচ্ছি । রিক্সা চালক কদম আলী বলেন- সংসারে ছেলে-মেয়ে সহ আমরা ৫ জন সদস্য । সারাদিন রিক্সা চালিয়ে ২৫০ থেকে ৩০০ টাক্রা বেশী কামানো যায়না , কিন্তু বাজারে আসলে ৫০০ টাকায় ও প্রয়োজনীয় বাজার পন্য কেনা সম্ভব হয়না । লাগামহীন দামের ব্যাপারে ব্যবসায়ীদের কাছে জানতে চাইলে? তারা বলেন- একদিকে করোনা অন্যদিকে বন্যায় বহু কৃষি জমি বিনষ্ট হয়ে যাওয়াতে উৎপাদন অনেক কমে গেছে, এবং যোগাযোগ ব্যাবস্থার বেহাল দশার কারণে আমাদেরকে অতিরিক্ত গাড়ী ভাড়া গুনতে হয়, তাই আমরা যখন যেমন দামে কিনি সেরকম দামেই সীমীত লাভে বিক্রি করি। সচেতন মহলের দাবী সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যেনো অতিশীঘ্রই বাজারে নিত্যপন্যের দাম মনিটরিং সহ প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহন করেন।

এদিকে সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মেজবাহ উদ্দিন বলেছেন, সরকার প্রতিবন্ধী শিক্ষার্থীদের লেখাপড়ার ক্ষেত্রে বেশি গুরুত্ব দিয়ে দেশ পরিচালনা করছেন। প্রতিবন্ধী, দরিদ্র, বঞ্চিত ও ঝড়েপড়া জনগোষ্ঠিকে মানব সম্পদে পরিণত করতে সরকার নগদ অর্থ সহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।
তিনি আজ দুপুরে সিলেট নগরীর জিন্দাবাজারস্থ গ্রীন ডিজএ্যাবলড ফাউন্ডেশন (জিডিএফ) এর কার্যালয়ে জিডিএফ-ডিকেফ দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের ১৭ জন শিক্ষার্থীদের মধ্যে নগদ ৩ হাজার টাকা করে ৫১ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

এমসি কলেজের গণধর্ষণকারীদের শাস্তির দাবীতে মানববন্ধন পাবলিক ভয়েস’র
আজ দুপুরে ঘটনাস্থল সিলেট এমসি কলেজ ছাত্রাবাসের সম্মুখে, গৃহবধু গণধর্ষণের প্রতিবাদে, বিশিষ্ট সমাজসেবক ও রাজনৈতিক ব্যাক্তিত্ব মুকুল মুর্শেদ ও ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সিলেট জেলার সাধারণ সম্পাদক ডাঃ মোঃ শাকিলুর রহমান এর পরিচালনায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আবারও পাহাড়ি ঢলে প্লাবিত সিলেটের নিম্নাঞ্চল
তিন দফা বন্যার পর ফের প্লাবিত হচ্ছে সিলেটের নিম্নাঞ্চল। ভারী বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে রাস্তা-ঘাট, ধানী জমি পানিতে তলিয়ে গেছে। গত কয়েকদিন থেকে টানা বর্ষণে এবং পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় জনজীবনে ভোগান্তি সৃষ্টি করেছে। বিশেষ করে সিলেটের গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ, কানাইঘাট সড়কপথে চলাচলকারী যাত্রী সাধারণকে দুর্ভোগে পড়তে হচ্ছে। টানা বর্ষণ হওয়ায় ঢলের পানি বেড়ে গোয়াইনঘাটের বেশিরভাগ অঞ্চল বন্যার পানিতে প্লাবিত হয়েছে। বানের পানিতে বিভিন্ন সড়ক তলিয়ে গেছে। এই কারণে সিলেটের সঙ্গে উপজেলা সদরের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। অসময়ের বন্যার কারণে সিলেটের গোয়াইনঘাট উপজেলার পর্যটনকেন্দ্র জাফলং, বিছনাকান্দি, পান্তুমাই ও রাতারগুল এলাকায় পর্যটক আগমন নিরুৎসাহিত করেছে উপজেলা প্রশাসন।
অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে জাফলং এলাকার ডাউকি এবং সারি নদীর পানি বাড়ে বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে উপজেলার পূর্ব জাফলং, আলীরগাঁও, রুস্তমপুর, লেঙ্গুড়া, তোয়াকুল, নন্দীরগাঁও ও পশ্চিম জাফলং ইউনিনের শতাধিক গ্রাম বন্যাকবলিত হয়ে পড়েছে। উপজেলা সদরের সঙ্গে জেলা শহরে যাতায়াতের দুইটি সড়ক সারি-গোয়াইনঘাট ও সালুটিকর-গোয়াইনঘাট সড়ক প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
পানি বাড়তে থাকায় গত শনিবার থেকে এসব সড়ক দিয়ে যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়।
স্থানীয় উপজেলা প্রশাসন সূত্র জানায়, কয়েকদিনের টানা বর্ষণে জাফলংয়ের পিয়াইন নদী ও সারি নদী দিয়ে সীমান্তের ওপার থেকে পাহাড়ি ঢল নামা শুরু হয়েছে। এতে উপজেলাগুলোর কৃষকের সহস্রাধিক হেক্টর আমন ধানের ক্ষেত ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।
এদিকে পানি উন্নয়ন বোর্ড সিলেটের তথ্যমতে, উজানের ঢল ও বৃষ্টিপাতের কারণে সিলেটের সুরমা, কুশিয়ারার পানি বিভিন্ন পয়েন্টে বাড়চ্ছে। সেসঙ্গে পাহাড়ি নদী সারি, লোভাছড়ার পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

এবার করোনা সংবাদ
সুনামগঞ্জে করোনায় আরও ২ জনের মৃত্যু, বিভাগে নতুন শনাক্ত ২৮
সুনামগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। দুইজনই গত শনিবার সিলেটের শহীদ শামসুদ্দিন আহমহ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে গতকাল রোববার নিশ্চিত করেছেন সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন। এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক কার্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টার সিলেট বিভাগে ৭৯ জন রোগী সুস্থের পাশাপাশি নতুন রোগী শনাক্ত হয়েছেন ২৮ জন। রোববার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।
প্রতিবেদনে বলা হয়, সিলেট বিভাগে রোববার সকাল ৮ টা পর্যন্ত নতুন শনাক্ত ২৮ জন রোগীর মধ্যে ১০ জন সিলেট জেলায় বাসিন্দা। এছাড়া সুনামগঞ্জ জেলার ১৫ জন ও ৩ জন হবিগঞ্জ জেলার বাসিন্দা।
একই সময়ে সুস্থ হওয়া ৭৯ রোগীর মধ্যে একদিনে সর্বাধিক রোগী সুস্থ হয়েছেন সিলেট জেলায় ৩২ জন। ২৯ জন মৌলভীবাজার জেলায়, সুনামগঞ্জে ১২ জন ও হবিগঞ্জে ৬ জন রোগী সুস্থ হয়েছেন।
সিলেট বিভাগে বর্তমানে করোনা প্রমাণিত রোগীর সংখ্যা ১২ হাজার ৫৩১ জন। এর মধ্যে সিলেট জেলায় অর্ধেকেরও বেশি ৬ হাজার ৭৮৭ জন। এছাড়া সুনামগঞ্জে ২ হাজার ৩২৩ জন, হবিগঞ্জে ১ হাজার ৭৩৯ জন ও মৌলভীবাজারে ১ হাজার ৬৮২ জনের করোনা শনাক্ত হয়েছে।
সিলেটের চার জেলায় ৭২ জন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন বিভাগের ১০ হাজার ২৬৮ জন করোনা আক্রান্ত রোগী এবং মৃত্যুবরণ করেছেন ২১৬ জন।

সিলেট জেলা আইনজীবী সমিতির
বার্ষিকক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন
সিলেট জেলা আইনজীবী সমিতির অভ্যন্তরীন ক্রীড়া প্রতিযোগিতা-এর শুভ উদ্বোধনী অনুষ্ঠান রোববার জেলা আইনজীবী সমিতির ২ নম্বর হলের ৪র্থ তলায় অনুষ্ঠিত হয়।
সমিতির সমাজ বিষয়ক সম্পাদক ও ক্রীড়া বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক মোহাম্মদ মোমিনুল ইসলাম মোমিন এডভোকেট এর সভাপতিত্বে শুভ উদ্বোধন করেন সিলেট জেলা আইনজীবী সমিতির সম্মানিত সভাপতি এ.টি.এম. ফয়েজ উদ্দিন এডভোকেট ও স্বাগত বক্তব্য রাখেন সমিতির সম্মানিত সাধারণ সম্পাদক মোঃ ফজলুল হক সেলিম এডভোকেট।

প্রিয় দর্শক এবার অতিথিদের নিয়ে আমাদের নিয়মিত আয়োজন। আজকে অতিথি মানব কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আহমদুর রহমান খান হিনু। এই পর্বটি উপস্থাপনা করবেন সহকর্মী নুরুল ইসলাম।

 

সিলেট বিভাগের সারাদিনের গুরুত্বপূর্ণ সংবাদ২৭ সেপ্টেম্বর, রোববার।সু-প্রিয় দর্শক আপনাদের সবাইকে সিলেটের সময় মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠান দৈনিক সিলেটের সময় ও দৈনিক সিলেটের হালচাল এর পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন যানাচ্ছি আমি সংগীতা নাথ। সাথে অাছেন সহকর্মী নুরুল ইসলাম।আজকের অতিথি:: মানব কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অাহমদুর রহমান খান হিনুক্যামরায় মো. ফুল মিয়া।

Gepostet von The Daily Sylheter Somoy am Sonntag, 27. September 2020

Sharing is caring!


সর্বশেষ সংবাদ

কামরানহীন সিটি নির্বাচনে আলোচনায় আ.লীগের হাফ ডজন প্রার্থী

কামরানহীন সিটি নির্বাচনে আলোচনায় আ.লীগের হাফ ডজন প্রার্থী

নিজস্ব প্রতিবেদক সিলেট নগরের মসনদ নিয়ে আওয়ামী লীগের দুঃখ অনেক। দল ক্ষমতায় থাকলেও পরপর দু’বার হাতছাড়া হয় ওই মসনদ। ভোটের

বেগম রোকেয়া দিবস আজ

বেগম রোকেয়া দিবস আজ

ডেস্ক রিপোর্ট ৯ ডিসেম্বর (বৃহস্পতিবার) বাংলার নারী জাগরণের পথিকৃত বেগম রোকেয়ার ১৪১তম জন্ম ও ৮৯তম মৃত্যুবার্ষিকী। বাংলাদেশে প্রতিবছর এই দিনটিকে

৯ ডিসেম্বর ১৯৭১ : যে সকল এলাকা মুক্ত হয় আজ

৯ ডিসেম্বর ১৯৭১ : যে সকল এলাকা মুক্ত হয় আজ

নিজস্ব প্রতিবেদক মহান স্বাধীনতা যুদ্ধে ১৯৭১ সালের ৯ ডিসেম্বর দেশের বিভিন্ন এলাকা পাকিস্তানি হানাদার মুক্ত হয়। আমাদেও প্রতিনিধিদের পাঠানো খবর-

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা শুরু ২৯ জানুয়ারি

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা শুরু ২৯ জানুয়ারি

ডেস্ক রিপোর্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০ সালের অনার্স ২য় বর্ষ (নিয়মিত, অনিয়মিত ও গ্রেড উন্নয়ন) পরীক্ষা আগামী ২৯ জানুয়ারি থেকে শুরু

বেগম রোকেয়া ছিলেন দূরদৃষ্টিসম্পন্ন একজন আধুনিক নারী: প্রধানমন্ত্রী

বেগম রোকেয়া ছিলেন দূরদৃষ্টিসম্পন্ন একজন আধুনিক নারী: প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বেগম রোকেয়া ছিলেন দূরদৃষ্টিসম্পন্ন একজন আধুনিক নারী। আগামীকাল (৯ ডিসেম্বর) ‘বেগম রোকেয়া দিবস’ উপলক্ষে

জেনারেল বিপিন রাওয়াতের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক

জেনারেল বিপিন রাওয়াতের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক

ডেস্ক রিপোর্ট ভারতের প্রতিরক্ষা প্রধান জেনারেল বিপিন রাওয়াতের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল

নিজের সন্তান কম হওয়ার জেদের বশে জায়ের সন্তানকে হত্যা!

নিজের সন্তান কম হওয়ার জেদের বশে জায়ের সন্তানকে হত্যা!

হবিগঞ্জ প্রতিনিধি হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় মুখে আঙুল ঢুকিয়ে আড়াই মাসের এক শিশুকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার দায় স্বীকার

টেস্টেও ধবলধোলাই বাংলাদেশ

টেস্টেও ধবলধোলাই বাংলাদেশ

অনলাইন ডেস্ক পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টের আজ পঞ্চম ও শেষ দিনে ইনিংস পরাজয় এড়াতে বাংলাদেশের করতে হতো ২১৩ রান। তবে