fbpx

Daily Sylheter Somoy

নভেম্বর ২১, ২০২১

নির্বাচনের ৯ দিন পর কেন্দ্রের ছাদে ৫২৭ সিলমারা ব্যালট

নির্বাচনের ৯ দিন পর কেন্দ্রের ছাদে ৫২৭ সিলমারা ব্যালট

অনলাইন ডেস্ক
টাঙ্গাইলের দেলদুয়ারে ভোট গ্রহণের ৯ দিন পর ভোট কেন্দ্রের ছাদে মিলল সংরক্ষিত মহিলা সদস্যের তালগাছ প্রতীকে সিলমারা ৫২৭ ব্যালট পেপার। ঘটনাটি উপজেলা ডুবাইল ইউনিয়নের ২নং ওয়ার্ডের ডুবাইল সেহড়াতৈল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে।

জানা যায়, ডুবাইল ইউনিয়নের ১, ২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী বিউটি আক্তার দ্বিতীয় দফার ১১ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে তালগাছ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোট গ্রহণ শেষে সংশ্লিষ্ট প্রিসাইডিং অফিসার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মাইক প্রতীকের রাশেদা বেগমকে ২৭০ ভোটের ব্যবধানে বিজয়ী ঘোষণা করেন।

শনিবার ভোট কেন্দ্রের ছাদে স্কুল শিক্ষার্থীরা তালগাছ প্রতীকের সিলমারা ছড়ানো ছিটানো ব্যালট পেপার দেখতে পেয়ে প্রার্থী বিউটি আক্তারকে খরব দেয়। পরে প্রার্থী তার সমর্থকদের নিয়ে ঘটনাস্থলে পৌঁছে ৫২৭টি সিলমারা এবং সহকারী প্রিসাইডিং অফিসারের স্বাক্ষর সম্বলিত ব্যালট পেপার উদ্ধার করেন।

প্রিজাইডিং কর্মকর্তাকে দায়ী করেছেন পরাজিত প্রার্থী বিউটি আক্তার। তিনি অভিযোগ করেছেন, কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তার যোগসাজসেই তার সিলমারা ব্যালট পেপারগুলো গোপনে সরিয়ে ফেলা হয়েছিল। এছাড়া ভোট কেন্দ্র থেকে তার এজেন্টকেও বের করে দেওয়ার অভিযোগ করেন তিনি।

প্রার্থী বিউটি আক্তার বলেন, ভোটাররা আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করেছিলেন। ঘোষণা মতে আমি ২৭০ ভোটে পরাজিত হয়েছি। আমার তালগাছ প্রতীকের ৫২৭ ব্যালট পেপার চুরি করে আমাকে পরাজিত করা হয়েছে।

উপজেলার ডুবাইল ইউনিয়নের সেহড়া তৈল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বে থাকা প্রিজাইডিং কর্মকর্তা এলাসিন মওলানা ভাসানী ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক মাহমুদুল হাসান তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে জানান, এ ঘটনায় তিনি জড়িত নন। উদ্ধার হওয়া ব্যালট পেপার কেন্দ্রের ছাদে কিভাবে গেলো তা তিনি জানেন না।

তবে প্রিজাইডিং কর্মকর্তা মাহমুদুল হাসানের স্বাক্ষরিত ভোট গণনার বিবরণীতে জানা যায়, ফাতেমা বেগম (বই) প্রতীক পেয়েছেন ১৪২ ভোট, বিউটি আক্তার (তালগাছ) প্রতীক পেয়েছেন এক হাজার ৫১ ভোট, মোছা. রিজিয়া আক্তার (সূর্যমুখী ফুল) প্রতীক পেয়েছেন ৫৮ ভোট, রাশেদা বেগম (মাইক) প্রতীক পেয়েছেন ২৭৫ ভোট এবং লাবনি তালুকদার পলি (হেলিকপ্টার) প্রতীক পেয়েছেন ২৯৮ ভোট। এর মধ্যে বাতিল দেখানো হয়েছে ৯০টি ভোট এবং ভোটারের অনুপস্থিত দেখানো হয়েছেন ৬০৬ জনের।

টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান জানান, ভোটগ্রহণ শেষে প্রিজাইডিং কর্মকর্তা ব্যালট পেপারের মুড়িগুলো সিলগালা করে উপজেলায় কর্মকর্তার কাছে জমা রাখা হয়। কেউ কোনো অভিযোগ না করলে সেগুলো নির্বাচন কমিশনে পাঠানো হয়। পরবর্তীতে সেগুলো কাগজের মিলে নিলামের মাধ্যমে বিক্রি করে দেওয়া হয়। এছাড়া জমাকৃত মুড়িগুলো গণনার তার কোনো সুযোগ নেই। কোনো প্রার্থী যদি গেজেট প্রকাশের ৩০ দিনের মধ্যে আদালতে এ বিষয়ে কোনো মামলা দায়ের করেন, সে ক্ষেত্রে আদালতের নির্দেশেই সেই মুড়িগুলো গণনার সুযোগ রয়েছে।

বিষয়টি নিয়ে নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল বাতেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঘটনাটি আমি শুনেছি। এ বিষয়টি নিয়ে পরে বলতে পারব।

Sharing is caring!


সর্বশেষ সংবাদ

হক্কানী পীরের কাছে বাইয়াতের প্রয়োজনীয়তা ও গুরুত্ব : ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ

হক্কানী পীরের কাছে বাইয়াতের প্রয়োজনীয়তা ও গুরুত্ব : ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ

ইসলামী জীবন জিজ্ঞাসার পূর্ণতা ও স্থিতিশীলতার জন্য পীরের কাছে বাইয়াতের প্রয়োজনীয়তা ও গুরুত্ব অপরীসিম। বাইয়াত শব্দের আভিধানিক অর্থ হচ্ছে আনুগত্যের

পারিবারিক কলহের জেরে গৃহবধূর আত্মহত্যা

পারিবারিক কলহের জেরে গৃহবধূর আত্মহত্যা

সুনামগঞ্জ প্রতিনিধি:: সুনামগঞ্জের ধর্মপাশায় পারিবারিক কলহের জেরে গলায় ফাঁস লাগিয়ে মোছাঃ ছায়না আক্তার (৩৮) নামের এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। মঙ্গলবার

৬০ বছরের বেশি বয়সিদের বুস্টার ডোজ

৬০ বছরের বেশি বয়সিদের বুস্টার ডোজ

অনলাইন ডেস্ক করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন প্রতিরোধে ৬০ ঊর্ধ্ব সবাইকে বুস্টার ডোজ দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

দক্ষিণ সুরমার মোগলাবাজারে সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ফখরুল ইসলাম শাইস্তা বিজয়ী

দক্ষিণ সুরমার মোগলাবাজারে সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ফখরুল ইসলাম শাইস্তা বিজয়ী

নিজস্ব প্রতিবেদক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর নজরদারিতে অপ্রীতিকর ঘটনা ছাড়াই সিলেট বিভাগের ৭৭টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় ভোটগ্রহণ অনুষ্ঠিত

ইসরাইলের তীব্র নিন্দা জানিয়েছে সৌদি আরব

ইসরাইলের তীব্র নিন্দা জানিয়েছে সৌদি আরব

অনলাইন ডেস্ক ফিলিস্তিনের প্রাচীন শহর হেবরনে ঐতিহাসিক ইব্রাহিমি মসজিদে ইসরাইলি প্রেসিডেন্ট ইসাক হেরজগের অনুপ্রবেশের ঘটনায় আরব লিগ ও ওআইসির পর

মিছিল, স্লোগানে মুখর সিলেট বিএনপির

মিছিল, স্লোগানে মুখর সিলেট বিএনপির

নিজস্ব প্রতিবেদক দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ‘নিঃশর্ত’ মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবিতে নগরীর রেজিস্ট্রারি মাঠে আজ মঙ্গলবার

২০২০ ব্যালন ডি’অরটা লেভানদোভস্কির প্রাপ্য: মেসি

২০২০ ব্যালন ডি’অরটা লেভানদোভস্কির প্রাপ্য: মেসি

নিজস্ব প্রতিবেদক অবশেষে সপ্তমবারের মতো ব্যালন ডি’অর জিতে নিয়েছেন লিওনেল মেসি। তবে এবারের পুরস্কার হাতে পেয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ডের দাবি, গত

মুক্তি পেল নতুন ছবির ট্রেইলার

মুক্তি পেল নতুন ছবির ট্রেইলার

অনলইন ডেস্ক বলিউডের জনপ্রিয় জুটি রণবীর সিং ও দীপিকা পাডুকোনকে দেখা যাবে এক ছবিতে। মঙ্গলবার সকালে মুক্তি পেল তাদের নতুন