fbpx

Daily Sylheter Somoy

অক্টোবর ৫, ২০২০

কানাইঘাটে প্রবাসীর স্ত্রীকে ধর্ষণের হুমকি

কানাইঘাটে প্রবাসীর স্ত্রীকে ধর্ষণের হুমকি

কানাইঘাটে এক প্রবাসীর স্ত্রীকে ধর্ষণ এবং পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দিচ্ছে একটি প্রভাবশালী মহল।

ওই নারীর স্বামী ও দুই দেবর প্রবাসে থাকার সুযোগ কাজে লাগিয়ে সম্পত্তি দখলের জন্য এমন দাপট দেখাচ্ছে প্রতিপক্ষ-এমন অভিযোগ এনে সিলেট জেলা প্রেসক্লাবে সোমবার (৫ অক্টোবর) বেলা সাড়ে ৩টায় সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী ফাতেহা বেগম।

লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, তিনি কানাইঘাট উপজেলার সোনাপুর গ্রামের মাসুক আহমদের স্ত্রী। তার স্বামী ও দুই দেবর জীবন চালাতে জীবিকার সন্ধানে দীর্ঘদিন থেকে প্রবাসে রয়েছেন। বর্তমানে বাড়িতে তিনি, তার অবুঝ দুই সন্তান ও জা শারমিন বেগম, শ্বাশুড়ি হানিফা বেগমকে নিয়ে বসবাস করছেন। পরিবারের পুরুষ সদস্যরা প্রবাসে থাকায় তারা প্রভাবশালীদের কাছে পুরোপুরি অসহায়। সে সুবাদে পাশের ঘরের তাহির আলীর পুত্র সাহাব উদ্দিন (৪৫) ও ফয়ছল আহমদ (২৮), গোলাম রাব্বানী এবং গোসাইনপুর গ্রামের সেলিম আহমদ তার স্বামীর সহায়সম্পত্তি দখল করতে নানাভাবে হুমকি দিচ্ছেন।

ফাতেহা বেগম বলেন, ইতোমধ্যে শাহাব উদ্দিন ও ফয়সল বাহিনী ক্ষমতার অপব্যবহার করে তার স্বামীর স্বত্ব দখলীয় সীমানায় পাকাঘর তৈরি করেছেন। বাড়ির সীমানায় থাকা একটি নারিকেল গাছ কেটে ফেলার চেষ্টাও করেন। এসব ঘটনায় তিনি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের কাছে বিচারপ্রার্থী হন। কিন্তু বিবাদিরা প্রভাবশালী হওয়ায় তারা শালিসি ব্যক্তিদের অবজ্ঞা করে শালিসে সাড়া দেয়নি। মুরুব্বিদের কাছে শালিস প্রার্থী হওয়ায় উল্টো তারা ক্ষিপ্ত হয়ে ফাতেহার পরিবারকে বিভিন্নভাবে হুমকিধমকি দিচ্ছেন।

এছাড়া, চলতি বছরের গত ৬ আগস্ট সকাল ৮ টায় সাহাব উদ্দিন ও ফয়সল তাদের বাহিনী নিয়ে জোরপূর্বক ফাতেহার স্বামীর স্বত্ত¡দখলীয় সীমানায় থাকা একটি নারিকেল গাছ কেটে ফেলেন। সাহাব উদ্দিন ও ফয়ছল বাহিনীকে বাধা দিলে তাদের লোকজন লাঠি দিয়ে ফাতেহাকে প্রহার করে এতে তিনি গুরুতর আহত হন। ফাতেহার চিৎকারে তার শ্বাশুড়ি হানিফা বেগম, ভাতিজা আব্দুর রহমান, জা রুশনা বেগম এগিয়ে আসেন। এসময় সাহাব উদ্দিন ও ফয়সলরা ফাতেহাকে প্রকাশ্যে হত্যার হুমকি দেন। বিষয়টি ফাতেহা প্রবাসে থাকা স্বামী ও দুই দেবরকে অবগত করলে তারা স্থানীয় মুরুব্বিদের কাছে বিচারপ্রার্থী হওয়ার জন্য বলেন। স্থানীয় বিচারে সাহাব উদ্দিন ও ফয়সলরা সাড়া না দিলে গত ০৯ আগস্ট কানাইঘাট মডেল থানায় ফাতেহা এটি সাধারণ ডায়েরি (৪২৫) করেন। এরপর জীবন বাঁচাতে গত ২৫ আগস্ট কানাইঘাট সিআর আদালত ১৫৩/২০২০ মামলা দায়ের করেন।

ফাতেহা আরো বলেন, থানায় সাধারণ ডায়েরি ও আদালতে মামলা দায়েরের পর সাহাব উদ্দিন ও ফয়ছল বাহিনী তাদের উপর আরো ক্ষুব্ধ হয়ে ওঠে। ফয়সল গত ২৬ সেপ্টেম্বর রাত ৩টায় ফাতেহার ঘরে এসে লোহার রড দিয়ে দরজা ভাঙার চেষ্টা করে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। এসময় তিনি ও আর জা রুশনা বেগম ভয়ে ঘুম থেকে উঠে ফয়ছল এবং তার সঙ্গে থাকা ৪-৫ জনকে জানলার ফাঁক দিয়ে দেখতে পেয়ে আত্মরক্ষায় চিৎকার করলে পাশের ঘর থেকে ভাজিতা আব্দুর রহমান এগিয়ে আসেন। এসময় আব্দুর রহমানকে দেখে ফয়ছল তার বাহিনী নিয়ে পালিয়ে যান। ওইদিন ভোর ৬টার দিকে তিনি চাচাতো ভাসুর তাজউদ্দিনের নিকট রাতের ঘটনার জন্য বিচারপ্রার্থী হন। এসময় ফয়সল ঘটনাস্থল ফাতেহার নিজ বাড়িতে এসে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন এবং মামলা না তুললে প্রাণে মেরে ফেলার পাশাপাশি ধর্ষণের হুমকি দেন। একই সময়ে ফয়সল মামলার স্বাক্ষীদের হত্যার উদ্দ্যেশে হামলা করলে মুরুব্বি তাজউদ্দিন আসামিদের বাধা প্রদান করেন। তাতেও ক্ষান্ত হয়নি তারা। একপর্যায়ে ফাতেহাকে হত্যার উদ্যোশে তারা ইট দিয়ে হামলা করলে তা ফাতেহার উপর না পরলেও ইটের আঘাতে মারাত্মকভাবে আহত হন ভাতিজা আব্দুর রহমান।

ফাতেহা বলেন, দুঃখজনক হলেও সত্য এসময় আমার চাচাতো ভাসুর তাজউদ্দিনের সামনে তারা আমাকে টানা হেচড়া করে শ্লীলতাহানী করে। রাগে ক্ষোভে এবং দুঃখে আমি আত্মহত্যার চেষ্টা করি। কিন্তু আমার দুই অবুঝ সন্তানের মুখের দিকে থাকিয়ে নিজেকে সামলাতে হয়।

তিনি এমন পরিস্থিতি থেকে মুক্তি পেতে সিলেটের প্রশাসন ও সরকারের উপরমহলের দৃষ্টি আকর্ষন করেছেন।

Sharing is caring!


সর্বশেষ সংবাদ

সিলেটে হচ্ছে নতুন বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র

সিলেটে হচ্ছে নতুন বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক প্রবাসীদের বিনিয়োগে সিলেটে হচ্ছে নতুন বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র। এ বিদ্যুৎকেন্দ্র থেকে ৫৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়ে ফেঞ্চুগঞ্জ গ্রিডের

ইউপি নির্বাচনে স্বামীর বিরুদ্ধে স্ত্রী, ভাইয়ের প্রতিদ্বন্দ্বী ভাই সিলেটে

ইউপি নির্বাচনে স্বামীর বিরুদ্ধে স্ত্রী, ভাইয়ের প্রতিদ্বন্দ্বী ভাই সিলেটে

নিজস্ব প্রতিবেদক সিলেটের কোম্পানীগঞ্জের তেলিখাল ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন পাঁচজন। এরমধ্যে বর্তমান চেয়ারম্যান কাজী আবদুল

করোনায় বিশ্বে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে

করোনায় বিশ্বে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে

অনলাইন ডেস্ক শ্বাসতন্ত্রের প্রাণঘাতী রোগ করোনায় গত ২৪ ঘণ্টায় সংক্রমণ-মৃত্যু বেড়েছে বিশ্বে, সেইসঙ্গে বেড়েছে এই রোগটি থেকে সুস্থতার হারও। মহামারি

জুয়ার টাকা ভাগবাটোয়ারা নিয়ে যুবক খুন

জুয়ার টাকা ভাগবাটোয়ারা নিয়ে যুবক খুন

হবিগঞ্জ প্রতিনিধি:: হবিগঞ্জ শহরতলীর দুর্লভপুর গ্রামে জুয়া খেলার টাকা ভাগবাটোয়ারা নিয়ে মো. সুরুজ আলী (৩৬) নামে এক যুবক খুন হয়েছেন।

নগরীর সুরমা মার্কেটে ‘অসামাজিক কাজে’: ৯ যুবক-যুবতী গ্রেফতার

নগরীর সুরমা মার্কেটে ‘অসামাজিক কাজে’: ৯ যুবক-যুবতী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক সিলেট নগরীর কোতোয়ালী থানাধীন সুরমা মার্কেটস্থ নিউ সুরমা (আবাসিক) হোটেলে অভিযান চালিয়ে ৯ যুবক-যুবতীকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

২৬ জেলায় পুলিশকে সতর্ক থাকার নির্দেশ

২৬ জেলায় পুলিশকে সতর্ক থাকার নির্দেশ

অনলাইন ডেস্ক দেশের বিভিন্ন জেলায় ঘটে যাওয়া সহিংসতার পরিপ্রেক্ষিতে ২৬ জেলার পুলিশকে সতর্ক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। যেসব এলাকায় সহিংসতার

মহানবীর (সা.) আদর্শ অনুসরণের মধ্যেই শান্তি নিহিত: প্রধানমন্ত্রী

মহানবীর (সা.) আদর্শ অনুসরণের মধ্যেই শান্তি নিহিত: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ধর্মীয় ও পার্থিব জীবনে মহানবী হজরত মুহাম্মদ (সা.)- এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয়।

সুনামগঞ্জে আসামিকে জিজ্ঞাসাবাদের ভিডিও প্রচার, ওসি প্রত্যাহার

সুনামগঞ্জে আসামিকে জিজ্ঞাসাবাদের ভিডিও প্রচার, ওসি প্রত্যাহার

সুনামগঞ্জ প্রতিনিধি:: হত্যা মামলার আসামিকে জিজ্ঞাসাবাদের ভিডিও প্রচার করার দায়ে সুনামগঞ্জের ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাজিম উদ্দিনকে প্রত্যাহার