Daily Sylheter Somoy

প্রকাশিত: ১:৪৯ অপরাহ্ণ, মে ৮, ২০২৪

প্রধান শিক্ষক হারুনুর রশিদের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

প্রধান শিক্ষক হারুনুর রশিদের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

মাধবপুর প্রতিনিধি :: হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার ১০নং ছাতিয়াইন ইউপির ছাতিয়াইন বিশ্বনাথ হাই স্কুল এন্ড কলেজে দুর্নীতির মহা উৎসবের অভিযোগ উঠেছে প্রধান শিক্ষককের বিরুদ্ধে।

সোমবার (২৯ এপ্রিল) সকালে ছাতিয়াইন বিশ্বনাথ হাই স্কুল এন্ড কলেজের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির খবর জানতে সরজমিনে অনুসন্ধানে গেলে ঐ স্কুল এন্ড কলেজের দুর্নীতি ও অনিয়ম বেরিয়ে আসে।

জানা যায়, ঐ স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক হারুনুর রশিদ ও সহকারী শিক্ষক দীপক কান্তি রায় সহকারী শিক্ষকসহ আরো অন্যান্য শিক্ষক এবং বেশ কিছু সচেতন মহলের ব্যক্তিসহ প্রশাসনের চোখে আঙ্গুল দিয়ে লক্ষ লক্ষ টাকা দুর্নীতি করে আসছে।

অনুসন্ধানকালে ঐ স্কুলের প্রধান শিক্ষক হারুনুর রশিদ নিজেকে সৎব্যক্তি দাবি করেন। বার বার নিজেকে সৎ এবং আর্শবান বানানো আপ্রান চেষ্টা করেন।

অনুসন্ধানে দেখা যায় স্কুল এন্ড কলেজের উন্নয়ন কাজের প্রতিটি ক্ষেত্রেই রয়েছে অনিয়মের মহা তান্ডব। স্কুলের উন্নয়ন মূলক কাজে মালামাল ক্রয় করতে যাতায়াত যেখানে ৫৫ টাকা, সেখানে ৪ জনের যাতায়াত ও খাবরের বিল ভাউচারে দেখানো হয়েছে ২১শ টাকা। একই ভাউচারে মাত্র ৫ দিনের মাথায় ৩ জনের যাতায়াত ও খাবারের বিল দেখানো হয়েছে ১৪শ টাকা। আশ্চর্য্যের বিষয় হলো, যে হোটেলে ১৮ তারিখ খাবার খেয়েছে ঐ হোটেলে আবার ২৩ তারিখেই খেয়েছেন। দুই বারে খাবার ও যাতায়াতের খরচ তুলেছেন হোটেলের এক মেমোতে ৩৫০০ টাকা। যা কোন হোটেল কর্তৃপক্ষ কখনোই করার কথা নয়। এছাড়া মালামাল ক্রয়ের বিল ভাউচারে আকাশ পাতাল অনিয়ম রয়েছে।

এই বিষয় গুলো নিয়ে প্রধান শিক্ষক হারুনুর রশিদ এর সাথে কথা বললে তিনি অনিয়মের কথা অস্বীকার করে বলেন, যা যা হয়েছে কোথাও কোন অনিয়ম হয়নি। নিজেকে স্বচ্ছ এবং খুবই ভাল মানুষ বলে দাবি করেন। কিন্তু অনুসন্ধানে আসছে ভিন্ন রুপ। স্কুলের উন্নয়ন, মসজিদ নির্মাণ, ছাত্র ছাত্রীদের রেজিষ্ট্রেশন, কোচিং বাণিজ্য, শিক্ষকদের কে ২৬শে মার্চে বিদায় দেওয়া, স্কুল মাঠে গরুর হাট বসিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়া, শিক্ষক নিয়োগ বানিজ্য, স্কুল ফান্ড থেকে টাকা ধার নিয়ে আত্মসাৎ, অন্যকে ধার দেওয়া, মালামাল ক্রয় করার ক্ষেত্রে ব্লাংক বিল ভাউচার আনা, স্কুলের পুকুর, গাছ অকশনে বানিজ্য, তার অপরাধের বিষয়ে কোন শিক্ষক প্রতিবাদ করলে ঐ শিক্ষক কে কৌশলে শিক্ষা প্রতিষ্ঠান থেকে বের করে দেওয়াসহ শিক্ষকদের চাকুরির সময় শেষ হওয়ার আগেই বিদায় দেওয়া, শতবর্ষ ফান্ড বানিজ্য, ফান্ড থেকে টাকা নিয়ে নিজের জন্য মোবাইল ক্রয়সহ দুর্নীতি ও অনিয়মের পাহাড় জমে তুলেছে।

এছাড়াও নানা অনিয়ম ও দুর্নীতি রয়েছে ঐ স্কুলের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক দ্বীপক কান্তি রায়সহ আরো অনেকের বিরুদ্ধে। তাদের বিরুদ্ধে কোন শিক্ষক বা কোন ব্যক্তি মুখ খুলতে সাহস পায়না । কেউ কথা বললে হয়রানির শিকার হবে এই ভয়ে।

প্রধান শিক্ষক হারুনুর রশিদ ঐ স্কুলে যোগদান করেন ২০শে অক্টোবর ২০১০ইং তারিখে। যোগদানের পর থেকে অদ্যবদি তিনি প্রায় এক কোটি টাকার কাজ করিয়েছেন বলে নিজ কন্ঠে স্বীকার করেন। কিন্তুক প্রতিটি কাজের মধ্যেই রয়েছে দুর্নীতির মহা উৎসব। তার প্রধান সহযোগী হিসেবে সাথে রয়েছেন সহকারী শিক্ষক দ্বীপক কান্তি রায়।

এই বিষয় স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মো. শামছু মিয়া বলেন, কোন অনিয়মের প্রমান পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম ফয়সাল জানান, বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে ।

Sharing is caring!


আর্কাইভ

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সর্বশেষ সংবাদ

অযৌক্তিক হোল্ডিং ট্যাক্স বাতিল না হলে নগরবাসী তীব্র আন্দোলনে যেতে বাধ্য হবে

অযৌক্তিক হোল্ডিং ট্যাক্স বাতিল না হলে নগরবাসী তীব্র আন্দোলনে যেতে বাধ্য হবে

সিলেট মহানগর সচেতন নাগরিক কমিটির জরুরী সভা বুধবার (২২ মে) সন্ধ্যায় সিলেট নগরীর মধুশহীদ ভাতালিয়াস্থ কমিটির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

বিশ্বনাথ ক্যামব্রিয়ান কলেজের স্টুডেন্ট কাউন্সিল সম্পন্ন

বিশ্বনাথ ক্যামব্রিয়ান কলেজের স্টুডেন্ট কাউন্সিল সম্পন্ন

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেট ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ, বিশ্বনাথ শাখার বার্ষিক স্টুডেন্ট কাউন্সিল ২০২৪ সম্পন্ন হয়েছে। বুধবার (২২ মে )

<span style='color:#077D05;font-size:19px;'>প্রতিমন্ত্রী শফিক চৌধুরী</span> <br/> প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট চালু হয়েছে

প্রতিমন্ত্রী শফিক চৌধুরী
প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট চালু হয়েছে

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একমাত্র আন্তরিকতায় সিলেট

পাগল হাসান এর স্মরণে যন্ত্রশিল্পী ও কণ্ঠশিল্পী বৃন্দ সিলেট জেলার শোকসভা

পাগল হাসান এর স্মরণে যন্ত্রশিল্পী ও কণ্ঠশিল্পী বৃন্দ সিলেট জেলার শোকসভা

বাংলাদেশের জনপ্রিয় উদীয়মান গীতিকার, সুরকার, কণ্ঠশিল্পী ও পাগল এক্সপ্রেস ব্যান্ডের প্রতিষ্ঠাতা মরহুম মো. মতিউর রহমান হাসান (পাগল হাসান) এর স্মরণে

সংসদ সদস্য আনারকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

সংসদ সদস্য আনারকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ভারতে গিয়ে নিখোঁজ ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে কলকাতার নিউ টাউনে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

মহানগর গোয়েন্দা বিভাগের অ ভি যা নে নারীসহ আ ট ক ৬

মহানগর গোয়েন্দা বিভাগের অ ভি যা নে নারীসহ আ ট ক ৬

অসামাজিক কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে সিলেট মহানগরের গোটাটিকর এলাকার একটি বাসা থেকে ৬ নারী-পুরুষকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার দিবাগত রাত

হাতের কাজের পরিশ্রমে শিক্ষা গ্রহণে শিক্ষার্থীরা কর্মক্ষম ও দক্ষ হবে: বদরুল ইসলাম শোয়েব

হাতের কাজের পরিশ্রমে শিক্ষা গ্রহণে শিক্ষার্থীরা কর্মক্ষম ও দক্ষ হবে: বদরুল ইসলাম শোয়েব

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন, শিক্ষার্থীরা পরিশ্রম করে শিক্ষা অর্জন করলে কর্মক্ষম হয়ে উঠে। তাই শিক্ষার্থীদের ধৈর্য

বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চলের খাবার ও পানি বিতরণ

বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চলের খাবার ও পানি বিতরণ

শুভ বুদ্ধ পূর্ণিমা উদযাপন ২৫৬৮ বুদ্ধবর্ষ উপলক্ষে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চলের উদ্যোগে অসহায় মানুষের মাঝে রান্না করা খাবার