fbpx

Daily Sylheter Somoy

জুলাই ২৪, ২০২১

বিয়ানীবাজারে দুই গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী আহত অর্ধশত

বিয়ানীবাজারে দুই গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী আহত অর্ধশত

বিয়ানীবাজার প্রতিনিধি:
বিয়ানীবাজার উপজেলার আলীনগরে তিনদিন আগে ঘটে যাওয়া তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শনিবার দুই গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটেছে।

ইউনিয়নের আলীনগর ও টিকরপাড়া গ্রামবাসীর মধ্যে ঘন্টাব্যাপী চলা রক্তক্ষয়ী এ সংঘর্ষে পুলিশ সদস্যসহ কমপক্ষে অর্ধশত আহত হয়েছেন। বেশকয়েকটি দোকানে ভাংচুর চালানো হয়েছে।

শনিবার বেলা সাড়ে ১২টার দিকে পূর্ব বিরোধের জের ধরে দুই পক্ষের মধ্যে ঘন্টাব্যাপী সংঘর্ষে ধাওয়া পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় আশাপাশ এলাকায় ভীতিকর পরিস্থিতি তৈরী হয়। রক্তক্ষয়ী সংঘর্ষ নিয়ন্ত্রণ করতে পুলিশ ৫ রাউন্ড টিআরসেল নিক্ষেপ করে।

সংঘর্ষে পুলিশের চার সদস্যসহ উভয় পক্ষের অর্ধশত গ্রামবাসী আহত হয়েছেন। আহতদের মধ্যে ১০/১২জনকে সিলেট এমএজি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এছাড়া অন্যদের প্রথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

স্থানীয়রা জানান, তিনদিন আগে আলীনগর গ্রামের অটোরিক্সা চালক নজর আলীর সাথে টিকরপাড়া এলাকার যুবক সাদিকসহ কয়েকজন প্রথমে বাগবিতন্ডায় জড়ায়। এক পর্যায়ে যুবকরা অটোরিক্সা চালককে মারধর করে। বিষয়টি আলীনগর এলাকাবাসী জানার পর গ্রামজুড়ে উত্তেজনা শুরু হয়। বৃহস্পতিবারে ঘটনার জের ধরে শনিবার দুপুরে রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে দুই গ্রামবাসী। সংঘর্ষ চলাকালে দুই গ্রামের মসজিদের মাইকে সংঘর্ষের ঘটনা প্রচার করা হলে শতশত মানুষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় সিলেট-বিয়ানীবাজার আঞ্চলিক মহাসড়ক দুই ঘন্টা অবরোধ হয়ে পড়ে। এ্যাম্বুলেন্সসহ বেশ কিছু পণ্য ও ব্যক্তিগত গাড়ি আটকা পড়ে।

স্থানীয় যুবক আবু হানিফ জানান, দুইদিন পূর্ব থেকে দুই গ্রামবাসীর মধ্যে উত্তেজনা বিরাজ করে আসছিলো। শুক্রবার রাতে টিকরপাড়া এলাকার এক ব্যক্তি ধান ভাংতে রাইস মিলে গেলে তাকে লাঞ্ছিত করা হয়। এরপর দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

শনিবার দুপুরে মাইকের প্রচার করে দুই গ্রামবাসী সংঘর্ষে জড়ায়।

খবর পেয়ে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (জকিগঞ্জ সার্কেল) জাকির হোসেন, বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায়, ওসি (তদন্ত) মেহেদী হাসান ঘটনাস্থলে গিয়ে জনপ্রতিনিধি ও স্থানীয় সামাজিক নেতৃবৃন্দের হেস্তক্ষেপে দুই গ্রামবাসীর উত্তেজনা প্রশমিত করেন। এতে উত্তপ্ত পরিস্থিতি শান্ত হয়।

সিলেটের অতিরিক্ত পুলিশ (সার্কেল) জাকির হোসেন জানান, গ্রামবাসীর ছোঁড়া ঢিল থেকে পুলিশের ৩/৪জন সদস্য সামান্য আহত হয়েছেন। এ সময় পুলিশ ৫ রাউন্ড টিআরসেল নিক্ষেপ করে।

তিনি বলেন, বর্তমানে পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে। যেকোন অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ ঘটনাস্থলে অবস্থান করছে।

আলীনগর ইউনিয়নের চেয়ারম্যান মামুনুর রশিদ বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে উভয় গ্রামের তিনজন করে ছয়জন মুরব্বিদের নিয়ে ইউনিয়ন পরিষদে তাৎক্ষনিক বৈঠক করা হয়। এ সময় দুই গ্রামের মুরব্বিরা ফের সংঘর্ষ হবে বলে উপজেলা চেয়ারম্যানসহ দায়িত্বশীলদের আশ্বস্থ্য করেন।

তিনি বলেন, বিষয়টি সামাজিকভাবে নিষ্পত্তির জন্য আমরা চেষ্টা করছি।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম পল্লব বলেন, তুচ্ছ বিষয় নিয়ে দুই গ্রামবাসী সংঘর্ষে জড়িয়ে পড়েন। ঘটনাস্থলে উপস্থিত হয়ে পুলিশ কর্মকর্তা, স্থানীয় চেয়ারম্যানসহ জনপ্রতিনিধিদের সহযোগিতায় এবং উভয় পক্ষের মুরব্বিদের সাথে আলোচনা করে পরিস্থিতি শান্ত করা হয়েছে।

আমাদের লিংক :

https://www.facebook.com/somoymediasylhet

https://dailysylhetersomoy.com/

https://dailysylhetersomoy.com/english/

https://www.epaper.dailysylhetersomoy.com/home/

https://twitter.com/home

https://www.youtube.com/channel/UC-KEfv6XOsGmA4w0BEN7PHw

https://www.instagram.com/sylhetersomoy/

ডিএসএস/২৪জুলাই/২০২১/রেদওয়ান

Sharing is caring!


সর্বশেষ সংবাদ

করোনায় আরও ৩৬ জনের মৃত্যু

করোনায় আরও ৩৬ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে

প্রস্তাবিত দ‌ক্ষিন ছাতক উপজেলা নিয়ে বিতর্ক

প্রস্তাবিত দ‌ক্ষিন ছাতক উপজেলা নিয়ে বিতর্ক

ছাতক প্রতি‌নি‌ধি সুনামগঞ্জ জেলায় দ‌ক্ষিনছাতক উপ‌জেলা নি‌য়ে বিতক সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। নতুন একটি উপজেলা থে‌কে দু‌টি ইউ‌পির নাম প্রত‌্যাখান করায় দা‌বি‌তে সড়ক

প্রাথমিক শিক্ষকদের ১১ দফা নির্দেশনা

প্রাথমিক শিক্ষকদের ১১ দফা নির্দেশনা

অনলাইন ডেস্ক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থী উপস্থিতি ও শিখন ঘাটতি পূরণে শিক্ষকদের ১১ দফা নির্দেশনা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। মঙ্গলবার

সিলেটে ১৫ বছর পর চালু হচ্ছে শেখ হাসিনা পার্ক

সিলেটে ১৫ বছর পর চালু হচ্ছে শেখ হাসিনা পার্ক

নিজস্ব প্রতিবেদক পুঁজির চাকা ঘোরাতে গিয়ে শহরমুখী মানুষ। ক্রমবর্ধমান নগরে এখন জনসংখ্যার চাপ। কংক্রিটের তৈরি অট্টালিকার যাতাকলে কমেছে সিলেট নগরের

জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে সংবর্ধনা প্রদান

জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে সংবর্ধনা প্রদান

সিলেট জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হওয়ায় জয়নাল আবদীনকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। কোম্পানীগঞ্জ যুব কমান্ড এর প্রতিষ্ঠাতা ফরিদ মিয়ার উদ্যোগে

সুনামগঞ্জে বন্যপ্রাণীর উৎপাত বৃদ্ধি, বাঘের আক্রমনে শিশুসহ আহত ৮

সুনামগঞ্জে বন্যপ্রাণীর উৎপাত বৃদ্ধি, বাঘের আক্রমনে শিশুসহ আহত ৮

সুনামগঞ্জ প্রতিনিধি সুনামগঞ্জে দিনদিন বেড়েই চলেছে বন্যপ্রাণীর উৎপাত। নিরাপদ আশ্রয় ও খাদ্য না পেয়ে বসতবাড়িতে গিয়ে আক্রমন করছে। তাই ঘরের

জনসনের প্রস্তাবে রাজি হননি বাইডেন

জনসনের প্রস্তাবে রাজি হননি বাইডেন

বৃটেনের ব্রেক্সিট পরবর্তী মুক্ত বাণিজ্য চুক্তির প্রস্তাবে রাজি হননি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন হোয়াইট হাউজে তার

হবিগঞ্জে ভাইদের হামলায় আনসার সদস্য নিহত

হবিগঞ্জে ভাইদের হামলায় আনসার সদস্য নিহত

হবিগঞ্জ প্রতিনিধি হবিগঞ্জ সদরে জমি নিয়ে বিরোধের জের ধরে বড় ভাইদের হামলায় ছোট ভাই আনসার সদস্য সঞ্জব আলী নিহত হয়েছেন।